1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তিন সূর্য সন্তানের প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর শ্রদ্ধা

প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

দেশ মাতৃকার তিন সূর্য সন্তানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শনিবার (১৫ অক্টোবর) তাদের মরদেহের প্রতি গভীর শ্রদ্ধা জানায় সেনাবাহিনী।

মাতৃভূমি থেকে ৭ হাজার ৬১৫ কিলেমিটার দূরের সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের সংঘাতময় ঝুঁকিপূর্ণ পরিবেশে যারা গিয়েছিলেন নিপীড়িত মানুষের কাছে শান্তি আর সাহায্যের হাত বাড়াতে। কিন্তু সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন এ তিন বীর সৈনিক। তারা হলেন-জাহাঙ্গীর আলম, জসীম উদ্দীন ও শরিফ হোসেন।

রাজধানীর তেজগাঁওয়ের আর্মি এভিয়েশন হ্যাঙ্গারে এদিন লাল-সবুজের প্রিয় পতাকা মুড়ে সহকর্মীরা জাহাঙ্গীর আলম, জসীম উদ্দীন ও শরিফ হোসেনের কফিনটি ফুলেল শ্রদ্ধার জন্য প্রস্তুত করেন। সকাল সাড়ে ৮টায় পর সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সামরিক রীতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর অশ্রুসজল চোখে শহীদদের পরিবারের সদস্যরা প্রিয়জনের স্মৃতিচারণ করেন। যাদের মধ্যে ছিলেন শহীদ জাহাঙ্গীর আলমের বড় ভাই কর্পোরাল মোহাম্মদ আবু জার রহমান। ছোট ভাইয়ের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এ সেনা সদস্য। এরপর সম্পন্ন হয় জানাজা।

গত ৩ অক্টোবর সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের বোয়ার এলাকায় সন্ত্রাসীদের হামলার মুখে পড়ে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক ব্যাটালিয়ন ব্যানব্যাট-৮ এর শান্তিরক্ষী ইউনিট। রাস্তার পাশে মাটিতে পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস, আইইডি বিস্ফোরণের নিহত হন ৩ শান্তিরক্ষী সদস্য সৈনিক জসীম, জাহাঙ্গীর ও শরিফ।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকেলে তাদের মরদেহ বাংলাদেশে পৌঁছায়। শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত প্রাণ উৎসর্গ করেছেন ১৬৪ জন সদস্য।


সর্বশেষ - রাজনীতি