1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘ইত্যাদি’র সেই আকবর : দুটি কিডনিই বিকল, কাটতে হবে পা

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

অনেকদিন ধরেই অসুখের সঙ্গে যুদ্ধ করছে ‘ইত্যাদি’-খ্যাত কণ্ঠশিল্পী আকবরের জীবন। তার মেয়ে অথৈয়ের সুবাদে সোশ্যাল হ্যান্ডেলে সেসব করুন খবর ভেসে বেড়ায়।

তবে এবার অথৈ যে খবরটা দিলেন, সেটি সত্যিকার অর্থেই আকবরের অথৈ সাগরে ডুবে যাওয়ার মতো। আকবর কন্যা জানান, তার বাবার দুটো কিডনিই বিকল। দ্রুত সময়ের মধ্যে কেটে ফেলতে হবে একটি পা। না হয় সংক্রমিত হবে পুরো শরীরে।

গত ১৪ সেপ্টেম্বর থেকে কিডনি জটিলতা নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন চিত্রনায়িকা পূর্ণিমার মিউজিক ভিডিওর নায়ক আকবর।

ফেসবুকে পোস্টের মাধ্যমে আকবর কন্যা অথৈ বলেছেন, ‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’

চিকিৎসকদের বরাত দিয়ে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘চিকিৎসকরা তাকে বলেছেন, আকবরের ডান পা কেটে ফেলতে হবে। এখন না কাটলে সংক্রমণ ছড়াবে শরীরের অন্য অংশেও।’

দীর্ঘদিন ধরে ডায়াবেটিক-কিডনি জটিলতাসহ নানা অসুখে ভুগছেন আকবর আলী গাজী। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র সুবাদে ‘তোমার হাত পাখার বাতাসে’ গান গেয়ে এবং নায়িকা পূর্ণিমার সঙ্গে অভিনয় করে রাতারাতি তারকা বনে যান রিক্সা চালক আকবর।

তারও আগে ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। বাগেরহাটের এক ব্যক্তি আকবরের গান শুনে মুগ্ধ হন। তিনি ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর হানিফ সংকেত আকবরের সঙ্গে যোগাযোগ করেন। ওই বছর ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর।


সর্বশেষ - রাজনীতি