1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘বঙ্গমাতা’ সিনেমার প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

বলিউডের শ্যাম বেনেগাল নির্মিত বায়োপিক ‘মুজিব’ চলচ্চিত্রে জ্যোতিকা জ্যোতির অভিনয় করার কথা ছিল বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে। লুক টেস্টে উত্তীর্ণ হয়ে চূড়ান্ত পর্যায়ে তিনি বাদ পড়েন অজ্ঞাত কারণে।

এবার সেই আক্ষেপ ঘুচতে চলল। এর মধ্যে তিনি একই চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছেন ‘বঙ্গমাতা’ চলচ্চিত্রে। যেখানে তিনি অভিনয় করেছেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে। খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে নাসরীন মুস্তাফার চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন গৌতম কৈরী।

এটি দেশজুড়ে প্রদর্শনী হবে আজ ৮ আগস্ট। যে দিনটিতে জন্ম নিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার অবদান দেশব্যাপী তুলে ধরতে বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এ চলচ্চিত্রটি নির্মাণ করেছে। বাংলাদেশের ইতিহাসে বঙ্গমাতাকে নিয়ে এটিই প্রথম চলচ্চিত্র।

এতে অভিনয় প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘ফজিলাতুন নেছা মুজিবের মতো মহীয়সী নারীর জীবনী পর্দায় রূপদান আমার জন্য সৌভাগ্য, অনুপ্রেরণা ও আনন্দের। আজ থেকে সেই আনন্দ উপভোগ করব। কারণ, এদিন থেকে দেশজুড়ে ছবিটি প্রদর্শিত হবে।’


সর্বশেষ - রাজনীতি