1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পরিকল্পিতভাবে ৩১ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ: মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৩১ জুলাই, ২০২৩

এক দফা দাবি আদায়ে বিরোধী দল বিএনপির ডাকা অবস্থান কর্মসূচির নামে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে রাজধানীতে চলাচল করা বিভিন্ন পরিবহনের সাতটি গাড়িতে অগ্নিসংযোগ ও সম্পূর্ণ ধ্বংসসহ ৩১টি গাড়ি ভাঙচুর করেছে বলে দাবি বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির। রোববার (৩০ জুলাই) সমিতির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো মালিক-শ্রমিক নেতাদের এক যৌথ বিবৃতিতে এ দাবি করা হয়েছে।

সেই সঙ্গে আন্দোলনকারীদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান পরিবহন মালিক শ্রমিক নেতারা। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান ও সাধারণ সম্পাদক ওসমান আলী বিবৃতিতে বলেন, গত ২৯ জুলাই বিএনপির ডাকা অবস্থান কর্মসূচির নামে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে ঢাকা শহরে চলাচলকারী বিভিন্ন পরিবহনের সাতটি গাড়িতে অগ্নিসংযোগ করে সম্পূর্ণ ধ্বংস ও ৩১টি গাড়ি ভাংচুর করেছে।

নেতৃবৃন্দ বলেন, ২০১৪-১৫ সালে বিএনপি-জামায়াত আন্দোলনের নামে সারা দেশে ৫ হাজার গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। ৯২ জন শ্রমিককে হত্যা করেছে। অতীতের মতো আবারও আন্দোলন কর্মসূচির নামে সহিংসতা শুরু করেছে।

আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও কোনোভাবেই বরদাস্ত করা যায় না- বিবৃতিতে এমন হুঁশিয়ারি উচ্চারণ করে নেতৃবৃন্দ বলেন, ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের জরুরিভাবে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত গাড়িগুলোর ক্ষতিপূরণ আন্দোলনকারীদের কাছ থেকে আদায় করে দিতে সরকারের প্রতি দাবি জানান তারা।


সর্বশেষ - রাজনীতি