1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকায় ৬ দিনব্যাপী মিশরীয় খাদ্য উৎসব

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

মিশরের সুস্বাদু কুইজিন ও সংস্কৃতি তুলে ধরতে রাজধানীতে শুরু হতে যাচ্ছে মিশরীয় খাদ্য উৎসব। ছয় দিনব্যাপী এ খাদ্য উৎসবের আয়োজন করেছে ইন্টারকন্টিনেন্টাল ঢাকা।

বুধবার (৪ অক্টোবর) পাঁচ তারকা হোটেলটির ক্রিস্টাল বলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার।

সিটি ব্যাংক, ইজিপ্ট এয়ার এবং হালদা ভ্যালির অংশীদারিত্বে ৫ থেকে ১০ অক্টোবর পর্যন্ত চলবে খাদ্য উৎসব। ইন্টারকন্টিনেন্টাল ঢাকার অল ডে ডাইনিং রেস্টুরেন্ট ‘এলিমেন্টস গ্লোবাল ডাইনিং’-এ ভোজনরসিকরা এ উৎসব উপভোগ করতে পারবেন।

ইজিপশিয়ান ফুড ফেস্টিভ্যালে মিশরের সুস্বাদু কুইজিন ও সংস্কৃতিকে তুলে ধরতে থাকবে গেস্ট শেফদের হাতে বিশেষভাবে রান্না করা মিশরীয় নানা খাবার এবং মিশরীয় শিল্পীদের লাইভ পারফরম্যান্স। ফেস্টিভ্যালে মিশরীয় গেস্ট শেফ মোহাম্মদ, খালেদ ও এহাব অতিথিদের জন্য মিশরের বিভিন্ন সুস্বাদু খাবার পরিবেশন করবেন।

ফুড ফেস্টিভ্যালে ভোজনরসিকরা কোশারি, হামাম মাহশি, ফাত্তাহ, সায়াদেয়া, কাওয়ারা, মুসাকা, কোফতা, তাগিন ইত্যাদির মতো বিখ্যাত মিশরীয় খাবার এবং কোনাফা, ওম আলি ও মাহালাবিয়ার মতো মজাদার ডেজার্টের স্বাদ নিতে পারবেন। এছাড়া মিশরের একটি সাংস্কৃতিক দল তাদের স্থানীয় নৃত্য ও সংগীত পরিবেশনের মাধ্যমে অতিথিদের মনোরঞ্জন করবেন।

ফুড ফেস্টিভ্যালে বুফে ডিনারের জন্য জনপ্রতি খরচ করতে হবে ৭ হাজার ৫০০ টাকা। সিটি ব্যাংকের অ্যামেক্স প্লাটিনাম কার্ডহোল্ডাররা ‘বাই ওয়ান গেট টু’ অফার পাবেন। এছাড়া ভোজনরসিকরা সিটি ব্যাংক বা অন্য পার্টনার ব্যাংকের গ্রাহক হলে ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার পাবেন। ইজিপশিয়ান ফুড ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে রিজারভেশনের জন্য যোগাযোগ করতে হবে +৮৮০২৫৫৬৬৩০৩০ নম্বরে।


সর্বশেষ - রাজনীতি