1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নাশকতার পরিকল্পনায় জামায়াতের গোপন বৈঠক, আটক ১১

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৩ জুলাই, ২০২৩

পটুয়াখালী জেলার কুয়াকাটায় জামায়াত-শিবিরের গোপন বৈঠক চলাকালে অভিযানে চালিয়ে ১১ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (২২ জুলাই) দুপুর দুইটায় আল-হেরা নামের একটি আবাসিক হোটেল থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের সাথে ধস্তাধস্তিতে চার পুলিশ সদস্যও আহত হন।

আহতরা হলেন- এসআই শহিদুল ইসলাম, কনস্টেবল মাসুম, কনস্টেবল হাসান ও কনস্টেবল ফরহাদ।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার ঝালকাঠি থেকে জামায়াত-শিবিরের ৫০-৬০ জনের একটি দল কুয়াকাটায় এসে হোটেল আল-হেরার তৃতীয় তলায় কয়েকটি রুম ভাড়া নেন। পরে শনিবার সকালে তারা একত্রিত হয়ে জামায়াতের সাংগঠনিক কার্যক্রম, তাদের কর্মী সংগ্রহ কাজের প্রস্তুতি নিচ্ছিল সে সময় পুলিশ ঘটনাস্থলে এসে ১১ জনকে আটক করতে সক্ষম হয়, বাকিরা পালিয়ে যায়।

আটকরা হলেন—ফরিদুল হক (৫৬), মোজাম্মেল হক(৭৫), ফারুক হোসেন(৫৭), আজিজুর রহমান (৩৮), আ. হান্নান (৫০) আরিফ হোসেন হাওলাদার (২৪) জাহিদুল ইসলাম (৪৬) রফিকুল ইসলাম (৫৪), এনামুল হক সরদার ৩৭) আবদুল হালিল হাওলাদার (৬৪) হারুন অর রশিদ (৫৭)। এদের সবার বাড়ি ঝালকাঠি জেলার বিভিন্ন এলাকায়।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিমল কৃঞ্চ মল্লিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হোটেলে অভিযান চালায় এতে আমাদের চার সদস্য আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা তাদের কাছ থেকে ধর্মীয় উগ্রবাদ ছড়ায় এমন বই, জিহাদি বই, মোবাইল, কর্মী সংগ্রহের বেশকিছু কাগজপত্র জব্দ করেছি।’

তিনি আরো বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জামায়াতের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন। কুয়াকাটায় জামায়াতের কার্যক্রম জোরদার করে নাশকতা ও দেশকে অস্থিতিশীল করে তোলার ষড়যন্ত্রের অভিযোগে আটক করা হয়েছে তাদেরকে। এবার আমরা আইনানুগ পদক্ষেপ নেব।’


সর্বশেষ - রাজনীতি