1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপিকে ধিক্কার দিয়ে ৯১ সাল স্মরণ করিয়ে দিল জামায়াত

eb-editor : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৯ জুলাই, ২০১৮

নির্বাচনে জিততে বিএনপি নিজেই যথেষ্ট বলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে জামায়াতে ইসলামী ৯১ সালের জাতীয় নির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়েছে।

শনিবার রাতে জামায়াতের নায়েবে আমীর মিয়া গোলাম পরোয়ার এক বিবৃতিতে সিলেটে দলীয় মেয়র প্রার্থীর না সরে দাঁড়ানো নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন যার ফলে ২০ দলীয় জোটের সবচেয়ে বড় শরিক জামায়াতের সম্পর্কের টানাপড়েন প্রকাশ্য হলো।

বিবৃতিতে গোলাম পারোয়ার বলেন, “জোটের শীর্ষ নেতৃত্বের কেউ কেউ সম্প্রতি এমনও মন্তব্য করেছেন যে, ‘কোন একটি দল একাই সরকার পরিবর্তন করে ক্ষমতায় যাওয়ার জন্য যথেষ্ট, কারো সাহায্যে প্রয়োজন নেই।

১৯৯১ সালের নির্বাচনের কথা মনে করিয়ে দিয়ে জামায়াতের সাবেক সাংসদ গোলাম পারোয়ার বলেন, “আর যদি তিনি এই ধরণের বক্তব্য দিয়ে থাকেন তাহলে আমি তাদের স্মরণ করিয়ে দিতে চাই যে, ১৯৯১ সালে জামায়াতের সমর্থনে বিএনপিকে সরকার গঠনের সুযোগ পেয়েছিল। এই ধরনের সমর্থন এবং উদারতা যারা ভুলে যায় ইতিহাস তাদের ক্ষমা করে না।”

সম্প্রতি সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামায়াতের প্রার্থী হওয়া নিয়ে বিএনপির সঙ্গে জামায়াতের দূরত্ব বৃদ্ধি পায়।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে সিলেটে জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি বিজয়ী হতে পারবে কি না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, “বিএনপি ১৯৯১ সালের নির্বাচন একাই করেছে এবং সরকার গঠন করেছে। সুতরাং বিএনপির জেতার জন্য কারো উপর নির্ভর করতে হয় না, ‘বিএনপি সেলফ সাফিশিয়েন্ট জেতার জন্য’।

এই বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে ‘উসকানির শিকার হয়ে দেশ ও জাতীয় স্বার্থের পরিপন্থি বক্তব্য ও আচরণ’ থেকে বিরত থাকতে ২০ দলীয় জোটের সব শরিক দল ও নেতৃত্বের প্রতি আহ্বান জানান জামায়াতের নায়েবে আমীর।

উল্লেখ্য, ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। বাকি দুই সিটিতে বিএনপির প্রার্থীকেই ২০ দলীয় জোট সমর্থন দিলেও বিএনপির বড় শরিক জামায়াত সিলেটে প্রার্থী দিয়েছে।

সিলেটে ধানের শীষের প্রার্থী আরিফুল হক চৌধুরী এবং জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত