1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তারেকের সাজা কার্যকর নির্ভর করছে যুক্তরাজ্যের ওপর : শেখ হাসিনা 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২ মে, ২০২৩

যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎকার নিয়েছেন ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের শতরুপা বড়ুয়া।

এক প্রশ্নে শতরূপা বলেন, তারেক রহমান যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে আছে। আপনি বললেন, তিনি গ্রেনেড হামলাসহ নানা মামলার আসামী। তাকে বাংলাদেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কোনো আলোচনা কি হয়েছে?

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অবশ্যই। তার বিরুদ্ধে যে সাজা দেওয়া হয়েছে, আমাদের সরকারের পক্ষ থেকে বারবার যুক্তরাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ…একটা অপরাধী সে ওখানে। যে অপরাধই হোক, তাদের তো ফিরিয়ে এনে সাজাটা কার্যকর করা উচিত। সে ব্যাপারে আমরা আমাদের প্রচেষ্টা চালাচ্ছি। তবে এটা সম্পূর্ণ নির্ভর করে ব্রিটিশ সরকারের ওপর। তারা কি সে আসামীকে রেখে লালনপালন করবেন, নাকি সাজা কার্যকর করতে দেবেন, এটা তাদের ওপর সম্পূর্ণ নির্ভর করছে।

শেখ হাসিনা বলেন, অবশ্যই আমাদের তরফ থেকে উদ্যোগটা সব সময় আছে। আমরা তো চাই। তার বিরুদ্ধে একটা হলো মানি লন্ডারিং কেস। একটা অস্ত্র চোরাচালানের। আরেকটা হচ্ছে দুর্নীতি এবং সেই সাথে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা। এরকম আরো বহু মামলা তাদের বিরুদ্ধে রয়ে গেছে। তারেক রহমান তো কেয়ারটেকারের সময় মুচলেকা দিয়ে চলে এসেছিলো। কাজেই আমরা চাই, তাকে যতোদ্রুত ফিরিয়ে নিয়ে মামলার রায় কার্যকর করতে।


সর্বশেষ - রাজনীতি