1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সিরাজগঞ্জে আওয়ামী লীগের শান্তি সমাবেশে বিএনপির হামলা

eb-editor : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩

সিরাজগঞ্জে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর বিএনপি জামাতের সশস্র ক্যাডাররা হামলা চালালে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ১৩টি মোটরসাইকেল অগ্নিসংযোগ করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ সদরের কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হন। এ সময় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণকারী নেতা-কর্মীরা বিভিন্ন উস্কানিমূলক স্লোগান দিয়ে জড়ো হয় ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। ফলে উভয় দলের নেতা-কর্মীরা মুখোমুখি হয় ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সড়কের ওপর থাকা ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। বেশ কিছু দোকানেও ভাঙচুর চালানো হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন অভিযোগ করে জানান, সকালে পাইকপাড়া বাজারে শান্তিপূর্ণভাবে অবস্থান করছিলেন নেতাকর্মীরা। এ সময় ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে আসা ২০০ থেকে ৩০০ বিএনপি নেতাকর্মী অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। ভাঙচুর করে পুড়িয়ে দেয়া হয় তাদের ৮টি মোটরসাইকেল। ভাঙচুর করা হয় বাজারের বেশ কিছু দোকানপাটও।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজয়ানুল ইসলাম প্রথম আলোকে বলেন, দেশব্যাপী আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চলমান পরিস্থিতিতে পুলিশ সতর্ক অবস্থানে। এরই মধ্যে কিছু দুষ্কৃতকারী বেশ কিছু মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে। এদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযানে চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


সর্বশেষ - রাজনীতি