1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বান্দরবা‌নে সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তার শাহাদাতবরণ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২

বান্দরবা‌ন জেলার রুমা জোনে সেনাবাহিনীর উপর জনসংহতি সমিতির (জেএসএস) গুলিবর্ষণে এক সেনা কর্মকর্তা শাহাদাতবরণ করেছেন, পাল্টা হামলায় নিহত হয়েছে তিন সন্ত্রাসী। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক সেনা সদস্য । বুধবার (২ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে রুমার ব‌থি পাড়া এলাকায় এ ঘটনা ঘ‌টে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে সেনাবাহিনীর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

নিহত সেনা কর্মকর্তার নাম মো. হাবিবুর রহমান। তি‌নি রুমা জোন (২৮) বীর রাইক্ষিয়াংলেক আর্মি ক্যাম্পের সি‌নিয়র ওয়া‌রেন্ট অফিসার ছিলেন।

আহত সেনা সদস‌্যর নাম মো. ফি‌রোজ। তাকে বৃহস্পতিবার সকালে রুমা থেকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে। ত‌বে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে নিহত‌ জেএসএস সদস‌্যদের নাম পাওয়া যায়‌নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সন্ধ‌্যায় ২৮ বী‌রের অন্তর্গত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রে‌জি‌মে‌ন্টের সি‌নিয়র ওয়া‌রেন্ট অফিসা‌র হাবিবুর রহমা‌নের নেতৃ‌ত্বে রাইক্ষিয়াংলেক আর্মি ক্যাম্প থে‌কে একটি বিশেষ টহল পাখই পাড়ায় যায়। সেখা‌নে গিয়ে সেনা টহল দল জান‌তে পা‌রে ব‌থিপাড়া এলাকার আস্তানায় সন্তু বা‌হিনীর সদস্যরা অবস্থান কর‌ছে। প‌রে টহল দলটি ব‌থি পাড়ায় গে‌লে সেনাদের লক্ষ্য করে ক‌রে সাত থেকে আট জন সন্ত্রাসী পা‌লানোর চেষ্টা করলে সেনা সদস্যরাও পাল্টা গু‌লি চালা‌য়। এসময় মাথায় গু‌লি‌বিদ্ধ হ‌য়ে মো. হাবিবুর রহমান মারা যান এবং আরেক সেনা সদস্য পায়ে গু‌লি‌বিদ্ধ হ‌য়ে আহত হয়। প‌রে ঘটনাস্থল থে‌কে তিন জেএসএস সদস্যের লাশ উদ্ধার করা হয়।

এছাড়াও ঘটনাস্থল থেকে একটি এসএমজি, ৩টি দেশীয় অস্ত্র, ২৮০ রাউন্ড গুলি, সন্ত্রাসীদের ব্যবহৃত পোশাকসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


সর্বশেষ - রাজনীতি