1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বৈরুতে বিনামূল্যে ৪০০ বাংলাদেশিকে চিকিৎসাসেবা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪

বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছেন লেবাননে বসবাসরত চার শতাধিক বাংলাদেশি। তাদের চিকিৎসাসেবার পাশাপাশি বিনামূল্যে দেওয়া হয় প্রয়োজনীয় ওষুধপত্র।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রোববার (১৪ জানুয়ারি) বৈরুত ক্লাসিকো স্টেডিয়ামে এ সেবা দেয় বাংলাদেশ দূতাবাস ও জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী। চিকিৎসাসেবা দিয়েছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের বিশেষ মেডিকেল টিম।

দেশটিতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে রাজধানী বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে জড়ো হয়েছিলেন চার শতাধিক বাংলাদেশি। বিপুল এ প্রবাসীকে দেওয়া হয়েছে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ।

লেবাননের জলসীমায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুত দূতাবাসের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। ভবিষ্যতেও লেবাননে দায়িত্বরত বিভিন্ন এনজিওর সমন্বয়ে প্রবাসীদের জন্য আরও বড় পরিসরে এমন কার্যক্রম অব্যাহত রাখার কথা জানান রাষ্ট্রদূত।

ভাষাগত জটিলতা ও বৈধ কাগজপত্রের কারণে সঠিক চিকিৎসা পেতে বিপাকে পড়তে হয় দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের। অর্থনৈতিক সংকটে ওষুধের চড়ামূল্যের কারণে প্রয়োজনীয় ওষুধ কিনতে হিমশিম খেতে হয় তাদের। তাই বিনামূল্যে চিকিৎসাসেবার এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রবাসীরা।

রোববার বাংলাদেশ নৌবাহিনীর পাশাপাশি লেবাননে দায়িত্বরত তিনটি এনজিও বাংলাদেশিদের স্বাস্থ্যসেবা প্রদান করে।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভির খান, বানৌজা সংগ্রামের ক্যাপ্টেন ইসতিয়াক জাহান ফারুকী, দূতালয় প্রধান ও কাউন্সিলর মো. বাকি বিল্লাহ, শ্রম সচিব মো. আনোয়ার হোসাইনসহ দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তারা।


সর্বশেষ - রাজনীতি