1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

১ বছরে সুপার স্পেশালাইজড হাসপাতালে সেবা নিলেন ৪১ হাজার রোগী

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রথম বর্ষপূর্তি উদ্‌যাপিত হয়েছে। এই এক বছরে হাসপাতালটির ৫টি সেন্টারের ২০টি বিভাগে সর্বমোট ৪১ হাজার ৫৯৬ জন রোগী সেবা নিয়েছেন। এ ছাড়া এই সময়ে হাসপাতালটির ৫টি বিভাগে ল্যাবরেটরি সার্ভিসেসের আওতায় পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে ৯১ হাজার ৯৫২টি।

বুধবার (২৭ ডিসেম্বর) সুপার স্পেশালাইজড হাসপাতালের বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এসব তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে বলা হয়েছে, রেডিওলজি অ্যান্ড ইমের্জিং সেন্টারের আওতায় এখন পর্যন্ত মোট ৬ হাজার ৮৭০টি পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১৮৭৭টি এমআরআই, ১১০৭টি সিটি স্ক্যান, ২৯টি বিএমডি, ১৮০৯টি আল্ট্রাসোনোগ্রাফি, ২০৪৭টি এক্সরে ও একটি ম্যামোগ্রাফি করা হয়েছে। কার্ডিওভাস্কুলার অ্যান্ড স্ট্রোক সেন্টারের আওতায় প্রসিডিউর সংখ্যা সর্বমোট ৩ হাজার ৯৭২টি।

হেপাটোবিলিয়ারি হেপাটোলজি অ্যান্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের আওতায় প্রসিডিউর সংখ্যা ১০ হাজার ২৫টি। কিডনি ডিজিজ অ্যান্ড কিডনি ট্রান্সপ্ল্যান্ট সেন্টারের আওতায় ২৭৯টি ডায়ালাইসিস ও ১৬টি কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ৫ জুলাই থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সুপার স্পেশালাইজড হাসপাতালের অন্তঃবিভাগে ৯৭টি অপারেশন সম্পন্ন হয় এবং সর্বমোট ৬৩৮ জন রোগী অন্তঃবিভাগে ভর্তি হয়ে সেবা গ্রহণ করেছেন।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত