1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু সেতুতে স্থাপন হলো আবহাওয়া পরিমাপক যন্ত্র

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। অতিরিক্ত ঘন কুয়াশা আর দুর্ঘটনা রোধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। অন্যদিকে দুর্ঘটনা রোধে টোল বুথ থেকে সতর্কীকরণ গণ-বিজ্ঞপ্তির লিফলেট বিতরণসহ মাইকিং করছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

গণ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সব যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘন কুয়াশায় সেতু এলাকায় যে কোনো দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টিসীমার ৪০ মিটার কম প্রদর্শন করার সঙ্গে সঙ্গে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সঙ্গে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ওভারটেক করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। এ ব্যাপারে সব যানবাহনের মালিক-চালক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতু ওপর যাতে কোনো ধরণের দুর্ঘটনা না ঘটে সে জন্য আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। এছাড়া চালকদের মাঝে টোল বুথ থেকে সতর্কীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। এতে দুর্ঘটনা হ্রাস পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।


সর্বশেষ - রাজনীতি