1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কক্সবাজারে পর্যটকদের জন্য তথ্য ও অভিযোগ কেন্দ্র স্থাপন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

কক্সবাজারের প্রবেশদ্বার শহরের কলাতলি বঙ্গবন্ধু চত্বরে (ডলফিন মোড়) পর্যটকদের জন্য এবার স্থাপন করা হয়েছে একটি তথ্য ও অভিযোগ কেন্দ্র। রবিবার (২৫ ডিসেম্বর) কলাতলি পুলিশ বক্সের পাশেই এটি স্থাপন করা হয়েছে।

তথ্য ও অভিযোগ কেন্দ্রটি স্থাপন করা হয়েছে দূর-দূরান্ত থেকে আসা পর্যটকদের নানা বিষয়ে তথ্য প্রদানসহ যেকোনো ধরনের হয়রানি থেকে তৎক্ষণাৎ সহযোগিতা দেওয়া জন্য।

কক্সবাজার জেলা প্রশাসন এমন প্রশংসনীয় উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকদের জন্য।

দেশের নানা প্রান্ত থেকে সড়ক পথে কক্সবাজারে আসা পর্যটকরা গাড়ি থেকে নামেন কলাতলি গোলচত্বরে। এখানে এসেই পর্যটকদের নানা ভোগান্তির মুখে পড়তে হয়। ভালো হোটেলে কম দামে থাকা-খাওয়াসহ নানা প্রলোভন দিয়ে ইজিবাইক ও রিকশাচালক এবং দালাল শ্রেণীর লোকজন কলাতলি গোলচত্বর স্টেশনে ওঁৎ পেতে থাকে। সেখানে নানা প্রতারক চক্রও সক্রিয় থাকে দলে দলে। ট্যুরিস্ট পুলিশ কয়েক সপ্তাহ আগে সেখানে অভিযান চালিয়ে একদিনেই এরকম ১৯ দালাল আটক করেছিল।

পর্যটকদের নানা ধরনের হয়রানি থেকে রক্ষায় কক্সবাজার জেলা প্রশাসনের এমন উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হচ্ছে। কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান জানান- ‘কক্সবাজারের প্রবেশদ্বার কলাতলিতেই দূরপাল্লার গাড়ির শেষ স্টপেজ। তাই পর্যটকদের নিয়ে ব্যবসা হোক আর প্রতারণা হোক নানা ফন্দিবাজরা এখানেই ভিড় করে থাকে। পর্যটকদের হয়রানি থেকে রক্ষাসহ তাদের সেবার উদ্দেশ্যেই এখানে তথ্য ও অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে। ’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বলেন, বাস থেকে নেমেই স্টেশনের তথ্য কেন্দ্রটিতে পর্যটকরা নানা তথ্য জেনে নিতে পারবেন। তথ্য কেন্দ্রটিতে বসার জায়গাসহ বাথরুমেরও ব্যবস্থা থাকবে। এমনকি হোটেল-মোটেল ও গেস্ট হাউজের অবস্থান ও কক্ষভাড়াসহ এ সংক্রান্ত নানা তথ্য সংগ্রহ করা যাবে কেন্দ্রটিতে। কেন্দ্রটিতে সার্বক্ষণিক দুজন বীচ কর্মী বসে থাকবেন এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তত্ত্বাবধান করবেন।


সর্বশেষ - রাজনীতি