1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অতিরিক্ত ভাড়া আদায়ে রুট পারমিট বাতিল ২৫ বাস কোম্পানির

নাজিম আজাদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

বারবার অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ২৫টি বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বিআরটিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের প্রতিবেদনের ভিত্তিতে অতিরিক্ত ভাড়া আদায়ের একই অপরাধ বারবার করায় (তিন বা তারও বেশিবার) ২৫টি বাস কোম্পানির রুট পারমিট বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আঞ্চলিক পরিবহন কমিটির কাছে পাঠানো হয়েছে।

এতে আরও বলা হয়, সবচেয়ে বেশি অপরাধকারী বাস কোম্পানির মধ্যে রয়েছে বসুমতি-১৬ বার, রাইদা-১৩ বার, পরিস্থান-১১ বার, এম এম লাভলী, অনাবিল-১০ বার, আলিফ-৯ বার, লাব্বাইক ৮ বার, তুরাগ, বলাকা ও স্বাধীন-৭ বার, প্রজাপতি, রজনীগন্ধা ও শিকড়-৬ বার, আকাশ, আজমেরী, মনজিল, প্রভাতি ও বনশ্রী-৫ বার, আসমানী, প্রচেষ্টা, ভিক্টর, মিডলাইন, ডি-লিংক, রাজধানী, গুলিস্তান-গাজীপুর পরিবহন ও ভিআইপি পরিবহন কোম্পানির বাস ৩ বার করে এ অপরাধ করেছে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গত এক মাসে ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ১ হাজার ৪০৮টি বাসকে ৫৭ লাখ ৩১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয় বলেও জানানো হয়।

এর মধ্যে ৮০টি সিএনজি ও ১ হাজার ৩২৮টি ডিজেলচালিত বাস রয়েছে।

ডিজেলের দাম বাড়ানোয় গত ৮ নভেম্বর থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে গণপরিবহনে বিআরটিএ অভিযান শুরু হয়।

মাসব্যাপী এই অভিযানে রুট পারমিট না থাকা, জরিমানা অনাদায়সহ বিভিন্ন অপরাধে ৫৬টি বাসকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। পাঁচজন বাসচালককে বেপরোয়া গাড়ি চালনা ও সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদানের কারণে কারাদণ্ড দেয়া হয়েছে।


সর্বশেষ - রাজনীতি