1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

লাউতলা খাল, মোহাম্মদপুর-বছিলা এলাকার সৌন্দর্য বর্ধনে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৫ নভেম্বর, ২০২২

লাউতলা খাল, মোহাম্মদপুর ও বছিলা এলাকার সৌন্দর্য বাড়াতে কাজ করার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সংস্থাটির আওতাধীন এসব এলাকায় সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি বৃক্ষ রোপণ কার্যক্রম পরিচালনাও করা হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এসব কাজ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নের পাশাপাশি শক্তি ফাউন্ডেশন নামক একটি প্রতিষ্ঠান সংস্থাটিকে সহযোগিতা করবে।

ডিএনসিসি সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন লাউতলা খাল, বছিলা, মোহাম্মদপুর এলাকার সৌন্দর্য বর্ধন এবং বৃক্ষ রোপণ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে শক্তি ফাউন্ডেশনের সঙ্গে সমঝোতা স্মারক পর্যালোচনার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সার্বিক বিষয় পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, পাঁচ সদস্যের এই কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির প্রধান প্রকৌশলীকে এবং ডিএনসিসির প্রধান নগর পরিকল্পনাবিদকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। পাশাপাশি কমিটির বাকি সদস্যরা হলেন ডিএনসিসির প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা, প্রধান রাজস্ব কর্মকর্তা এবং ডিএনসিসির আইন কর্মকর্তা।


সর্বশেষ - রাজনীতি