1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের তপন কান্তি সরকার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩

তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড পেয়েছেন তথ্যপ্রযুক্তি খাতের পেশাজীবীদের সংগঠন সিটিও ফোরামের সভাপতি ও সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ তপন কান্তি সরকার।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কলকাতার দমদম মিউনিসিপালিটি অডিটোরিয়ামে জমকালো আয়োজনের মাধ্যমে অ্যাওয়ার্ড তুলে দেন এআইএমজিআইসিএসটি’র চেয়ারম্যান আমিনুল ইসলাম।

এই অ্যাওয়ার্ড দেওয়া হয় সার্কভুক্ত দেশগুলোর মধ্যে যারা ৩০ বছরের অধিক সময় দেশের তথ্যপ্রযুক্তিতে নিরলসভাবে কাজ করেছেন।

এছাড়া তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য ২০১৪ সালে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় থেকেও সিটিও অ্যাওয়ার্ড এবং ২০১৮ সালে সার্ক চেম্বার কর্তৃক সিটিও অব দি ইয়ার পদকে ভূষিত হন তপন কান্তি সরকার।

তপন কান্তি সরকার বলেন, এই অর্জন আমার একার নয়, বাংলাদেশের প্রতিটি মানুষের। বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আমরা কাজ করেছি। তাই দেশের গণ্ডি পেরিয়ে বহির্বিশ্বের দৃষ্টি অর্জন সক্ষম হয়েছি। আমাদের পরিবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ।

তিনি আরও বলেন, দীর্ঘ ৪০ বছরের অধিক সময় আমি তথ্যপ্রযুক্তিতে কাজ করছি। এ অ্যাওয়ার্ড আমাকে স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করতে উৎসাহ যোগাবে।

সিটিও ফোরাম একটি অরাজনৈতিক এবং অলাভজনক সংগঠন। দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন বিষয়ে যেমন টেক সামিট, সচেতনতামূলক সেমিনার ও সিম্পোজিয়াম কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটি। এছাড়া ২০১৯ সাল থেকে ইনোভেশন হ্যাকাথন করে আসছে।


সর্বশেষ - রাজনীতি