1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চট্টগ্রামে প্রস্তুত ২৯০ মেডিকেল টিম, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ২৯০টি মেডিকেল টিম গঠন করেছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন। একই সঙ্গে স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) সকালে এক জরুরি সভায় নেওয়া হয় এই সিদ্ধান্ত।

সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রামের উপকূলবর্তী ২০০ ইউনিয়নে একটি করে, ১৫ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচটি করে ৭৫টি, চট্টগ্রামের নয়টি আরবান ডিসপেনজারিতে একটি করে নয়টি, স্কুল হেলথ ক্লিনিকে একটি এবং আন্দরকিল্লা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঁচটি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামেও আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় সিত্রাং। তাই পূর্ব প্রস্তুতি হিসেবে চট্টগ্রামে ২৯০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে অবস্থান করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে সচিবালয়ে এক ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানিয়েছেন ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার সন্ধ্যায় আঘাত হানতে পারে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং সিভিয়ার সাইক্লোনে রূপান্তরিত হয়েছে। আবহাওয়াবিদের তথ্য অনুযায়ী, আজ সন্ধ্যায় এটি আঘাত হানবে। মঙ্গলবার ভোর ৬টা থেকে ৭টার মধ্যে উপকূল অতিক্রম করবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা বা ঝোড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় বিক্ষুব্ধ রয়েছে সাগর।


সর্বশেষ - রাজনীতি