1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা সেতুতে ২১টি গাড়ির টোল দিলেন শেখ রেহানা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

চতুর্থবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে জানান শ্রদ্ধা। এবার যাত্রাপথে মাঝ সেতুতে না নামলেও গাড়িতে বসেই উপভোগ করেন সৌন্দর্য।

শুক্রবার (৭ অক্টোবর) সকাল সোয়া সাতটায় টুঙ্গিপাড়ার উদ্দেশে গণভবন থেকে গাড়িবহর নিয়ে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। সকাল ৭টা ৪০ মিনিটে মাওয়া প্রান্তের টোল প্লাজার ৫ নম্বর লেন দিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি বহর ওঠে পদ্মা সেতুতে।

২১টি গাড়ির জন্য ১৪ হাজার ৬৫০ টাকা টোল পরিশোধ করেন বঙ্গবন্ধু তনয়া শেখ রেহানা।

স্বপ্নজয়ের উদ্বোধনের পর চতুর্থবারের মতো সরকার প্রধান পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় যান। সেতুতে ওঠার পর প্রধানমন্ত্রীর গাড়িবহর কিছুটা ধীর গতিতে চলে। গাড়িতে বসেই পদ্মার সৌন্দর্য উপভোগ করেন শেখ হাসিনা। ৭টা ৪৯ মিনিটে তিনি পদ্মা সেতু অতিক্রম করে শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতুর এক নম্বর সার্ভিস এরিয়ায় যাত্রা বিরতি করেন। এরপর ৮টা ৩২ মিনিটে আবারও রওনা দেন টুঙ্গিপাড়ার উদ্দেশে।

সকাল ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান বঙ্গবন্ধুর দুই কন্যা। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা। পরে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন।

এদিকে, প্রথমবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন। তাকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সর্বশেষ - রাজনীতি