1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এশিয়ান গেমসে শক্তিশালী চীনকে রুখে দিয়েছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়ান গেমস পুরুষ ফুটবলে আগের দুই ম্যাচে ভালো খেলেও হেরেছে বাংলাদেশ। মিয়ানমার ও ভারতের কাছে এক গোলে হেরে বিদায়ও নিশ্চিত হয় তাদের। আজ রবিবার গ্রুপে চীনের মুখোমুখি হয় তারা। গ্রুপে ফিফা র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে থাকা স্বাগতিকদের কাছে এবার হারেনি রহমত-হৃদয়রা। গোলশূন্য ড্রয়ে মাঠ ছেড়েছে তারা।

র‌্যাঙ্কিংয়ে চীন রয়েছে ৮২তম স্থানে, আর বাংলাদেশ ১৮৯। যদিও অনূর্ধ্ব-২৩ দলের খেলা। র‌্যাঙ্কিংয়ে ব্যবধান অনেক থাকলেও লাল-সবুজ দল চোখে চোখ রেখে খেলেছে। সুযোগ পেলে আক্রমণে গেছে। আবার স্বাগতিকদের ঝড়ও সামাল দিয়েছে।

হুয়ালং স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে অসম শক্তির চীনের বিপক্ষে সমানতালে লড়াই করেছে বাংলাদেশ। খেলেছে দৃষ্টিনন্দন ফুটবল। স্টেডিয়ামের প্রায় ৩৭ হাজার সমর্থককে হতাশ করেন রহমত, ফাহিম, জনি, মিতুল মারমারা। ২০ থেকে ২২- এই তিন মিনিটে চীনের ওপর চেপে বসে বাংলাদেশ। শুরুতে মজিবর রহমান জনির দারুণ শট সেভ করেন চীনা গোলরক্ষক। এরপর ফয়সাল হোসেন ফাহিমের একক প্রচেষ্টা শেষ হয় গোলরক্ষকের গায়ে লেগে কর্নারের বিনিময়ে। এরপর টানা তিন কর্নার আদায় করে নেয় বাংলাদেশ।

তবে প্রথমার্ধের শেষভাগে চীনও সেরা সুযোগ পেয়েছিল। গোলকিপার আর ডিফেন্ডারদের কল্যাণে বেঁচে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে তারা একাধিক আক্রমণ করে। বিপরীতে ঠেকিয়ে দেয় চীনের আক্রমণ। ইনজুরি সময়ে বেঁচে যায় বল ক্রসবারে লেগে ফিরলে।

তিন ম্যাচে ৭ পয়েন্টে গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে গেছে চীন। আর তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবার নিচে থেকে গেমস থেকে বিদায় নিলো হাভিয়ের কাবরেরার দল।

বিদায় নিলেও চীনের মতো দলের বিপক্ষে ড্র করে দেশে ফিরছে লাল-সবুজ দল। এটাই তাদের সান্ত্বনা।


সর্বশেষ - রাজনীতি