1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া মালামালসহ আটক ৬

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া বিভিন্ন মালামালসহ শীর্ষ সন্ত্রাসী কবির ডাকাতসহ ছয়জনকে আটক করেছে র‍্যাব-৬।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে খুলনার বটিয়াঘাটা উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন: মো. কবির শেখ, মো. বাবু শেখ, মো. জাবের শেখ, মো. মহসিন গাজী, মো. মিকাঈল শেখ ও আবু হুরাইরা মোল্লা। তাদের বাড়ি খুলনার দাকোপ ও বাগেরহাটের রামপাল উপজেলায়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-৬-এর উপ-অধিনায়ক মেজর আব্দুর রকিব জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে ও গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি করা মালামালসহ একটি গ্রুপ বটিয়াঘাটায় নদীর পাড়ে অবস্থান করছে।

পরে অভিযান চালিয়ে বটিয়াঘাটার কাতিয়ানাংলা এলাকার নদীর পাড় থেকে একটি ইঞ্জিনচালিত নৌকায় অভিযান চালায় র‍্যাব। এ সময় ওই নৌকা থেকে চুরি যাওয়া ১২২০ কেজি লোহার পাইপ উদ্ধার এবং সেখান থেকে শেখ কবির ওরফে কবির ডাকাতসহ ছয়জনকে আটক করা হয়।

একই সঙ্গে চোরাইকাজে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত নৌকা, পলাতক আসামির ফেলে যাওয়া একটি মোটরসাইকেল ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতার আসামিদের বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।

আব্দুর রকিব জানান, কবির শেখ ওরফে কবির ডাকাতের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র মামলা ৩টি, গণধর্ষণ মামলা ১টি, হত্যাচেষ্টা মামলা ৫টি, চুরি মামলা ৩টি উল্লেখযোগ্য। এই ‘কবির ডাকাত’ দাকোপ, রামপাল ও বটিয়াঘাটা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল এবং এলাকার নাগরিকরা তার অপকর্ম থেকে রেহাই পেতে মানববন্ধন করেছে বলে জানান তিনি।

 


সর্বশেষ - রাজনীতি