1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পাচারকালে বিদেশি জাহাজ থেকে পাঁচ হাজার লিটার ডিজেল উদ্ধার

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি জাহাজ থেকে পাচারের সময় সাড়ে পাঁচ হাজার লিটার ডিজেল ও অন্যান্য মূল্যবান মালামাল জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিনগত গভীর রাতে ট্রলার বোঝাই করে নেয়ার সময় ডিজেল ও জাহাজের মালামাল উদ্ধার করা হয়। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান জানান, বুধবার রাত পৌনে ২টার দিকে চ্যানেল দিয়ে একটি ট্রলার যেতে দেখে সন্দেহ হয় কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যদের। ট্রলারটি থামাতে বললে চোরাকারবারীরা দ্রুত চালিয়ে নদীর কিনারে লাগিয়ে দৌড়ে পালিয়ে যায়। ট্রলারে ৫ থেকে ৭ পাচারকারী ছিল বলে ধারণা কোস্টগার্ডের।

ট্রলার তল্লাশি করে ৫ হাজার ৪৮০ লিটার চোরাই ডিজেল ও জাহাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের এক হাজার মিটার হাসিল (জাহাজ বাধার রশি) ও অন্যান্য মূল্যবান মালামাল জব্দ করা হয়।

জব্দ করা চোরাই ডিজেল, রশি ও পাচারকাজে ব্যবহৃত স্টিল বডির ট্রলার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বুধবার সন্ধ্যায় মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় ডিজেল ও জাহাজ বাধা হাসিল (রশি) থানায় হস্তান্তর করেছে কোস্টগার্ড।


সর্বশেষ - রাজনীতি