1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মনু নদীর পাড়ে দৃষ্টিনন্দন আধুনিক পর্যটন কেন্দ্র

মৌলভীবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২১ আগস্ট, ২০২৩

পৌরবাসীর চিত্তবিনোদনের জন্য মৌলভীবাজার শহরের মনু নদীর পাড়ে শান্তি বাগ রিভার ভিউ পর্যটন কেন্দ্র গড়ে তোলা হয়েছে। ১০ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে আকর্ষণীয় আধুনিক সুযোগ সুবিধা সংবলিত এ পর্যটন কেন্দ্রের শতভাগ কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। তবে সৌন্দর্য বর্ধনের জন্য এটিকে ফুলের গাছ দিয়ে আরও সাজানোর পর সেপ্টেম্বর মাসে উদ্বোধনের কথা জানিয়েছেন পৌর মেয়র মো. ফজলুর রহমান।

প্রাকৃতিক সৌন্দর্যে গড়ে উঠা পর্যটন শহর মৌলভীবাজার। তবে এ জেলা শহরের এক লাখ ২৫ হাজার পৌরবাসীর- একটু অবকাশ যাপন বা চিত্ত বিনোদনের ছিল না কোন ব্যবস্থা। এতে দীর্ঘদিন ধরে একটি পার্ক অথবা অবকাশ যাপনের একটি কেন্দ্র গড়ে তোলার দাবি ছিল পৌরবাসীর। অবশেষে মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে এডিবি, অপিট ও বাংলাদেশ সরকারের আর্থিক সহযোগিতায় মনু নদীর পাড়ে শান্তি বাগ এলাকায় আধুনিক সুবিধা সম্বলিত মনু রিভার ভিউ পর্যটন কেন্দ্র গড়ে তোলা হয়েছে।

এ রিভার ভিউ পর্যটন কেন্দ্রে হাঁটাচলার জন্যে রয়েছে- সুপ্রশস্ত ৬০০ মিটার ওয়াকওয়ে, দৃষ্টিনন্দন একাধিক বসার স্থান, দর্শনার্থীদের খাবারের সুব্যবস্থায় আধুনিক মানের একটি  ক্যাফেটেরিয়া। নারী ও পুরুষদের জন্য আলাদা দুটি গণ শৌচাগারসহ নদী পাড় নানানরকম সাজ সজ্জায় সজ্জিত করে তোলা হয়েছে। এতে ১০ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান খান এন্ড সন্স কাজ সম্পন্ন করে। মনু নদীর পাড় সংস্কার করে ৬০০ মিটার শহর প্রতিরক্ষা মনু গাইড ওয়াল নির্মাণ ও পর্যটন কেন্দ্র গড়ে তোলায় পৌরসভার এ আয়োজনে সবাই খুশি।
ঠিকাদারি প্রতিষ্ঠান খান এন্ড সন্সের ব্যবস্থাপক সঞ্জয় দেব নাথ জানান, তারা নির্দিষ্ট সময়ে এ পর্যটন কেন্দ্রের শতভাগ কাজ সম্পন্ন করেছে এবং পৌর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছেন।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকীবুর রহমান জানালেন, গুণগত মান অক্ষুন্ন রেখেই এ প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়েছে। এদিকে পৌর মেয়র মো. ফজলুর রহমান জানালেন, এটিকে আরও আকর্ষণীয় ভাবে গড়ে তুলে সেপ্টেম্বর মাসের যে কোন সময় উদ্বোধন করা হবে।

পৌরসভার দেয়া তথ্যমতে নদী পাড়ের শান্তিবাগ এলাকায় ৪৫০ শতক জমির ওপর এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলা হয়।


সর্বশেষ - রাজনীতি