1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তিন হাজারের বেশি অসহায়-দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা আয়োজনে পালন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরই অংশ হিসেবে সারাদেশে তিন হাজারের বেশি অসহায়, দরিদ্র, এতিম ও দুস্থ মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেছে সংস্থাটি।

মঙ্গলবার (১৫ আগস্ট) যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর্যে শোক দিবস পালন করে র‌্যাব।

এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত, পবিত্র কোরআন খতম, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ, বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও বিশেষ আলোচনা অনুষ্ঠান পালন করা হয়েছে।

র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি উদযাপন উপলক্ষে র‌্যাব সদরদপ্তর এবং সব ব্যাটালিয়নে দিনব্যাপী বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পাশাপাশি র‌্যাব সদরদপ্তরের কেন্দ্রীয় মসজিদসহ র‌্যাবের সব মসজিদে পবিত্র কোরআন খতম সম্পন্ন হয়। জোহরের নামাজের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নিহত অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কর্নেল মাহাবুব আলম, ডিআইজি ইমতিয়াজ আহমেদ, গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল সাইফুল ইসলাম সাইফ, প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত প্রমুখ।

এছাড়া র‌্যাব মহাপরিচালকের পক্ষ থেকে র‌্যাব-১, র‍্যাব-২, র‍্যাব-৩, র‍্যাব-১০ এবং সারাদেশে র‌্যাবের সব ব্যাটালিয়নের তত্ত্বাবধানে তিন হাজারের বেশি অসহায়, দুঃস্থ, এতিম ও দরিদ্রের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।


সর্বশেষ - রাজনীতি