1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নুরুর বিরুদ্ধে আদর্শচ্যুতির অভিযোগ তুলে ছাত্র অধিকারের ১৭ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৯ আগস্ট, ২০২৩

খুলনা জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ ১৭ নেতা পদত্যাগ করেছেন। গত সোমবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তারা।

পদত্যাগ করা নেতারা ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। পদত্যাগপত্রে সংগঠনের নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হয়ে লেজুড়বৃত্তিক ছাত্র সংগঠন গড়ে তোলা, রাজনীতির নামে অপরাজনীতি চর্চা ও প্রতিশ্রুতি ভঙ্গকে কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। মূলত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুক্ষে ক্ষোভ থেকেই এসব পদত্যাগের ঘটনা ঘটেছে বলে সূত্র জানিয়েছে।

পদত্যাগ করা নেতারা হলেন– জেলা সভাপতি সাজিদুল ইসলাম বাপ্পী, সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম শিমুল, সাংগঠনিক সম্পাদক রাসেল গাজী, দপ্তর সম্পাদক মনিরা কাজী আনিশা, প্রচার সম্পাদক মিশকাতুল ইসলাম, অর্থ সম্পাদক জুবায়ের ইসলাম পিয়াস, সহসভাপতি আকবর হোসেন, সহসাংগঠনিক সম্পাদক হারুন মোড়ল, বিভিন্ন সম্পাদক পদে থাকা নাজমুল হোসেন ইমরান, সাইফুল ইসলাম রনি, সুলতান সালাউদ্দিন, হাসানুল ইসলাম তুহিন, আরিফ মাহমুদ, শামীম হোসেন ও নাজমুস সাকিব এবং সদস্য মেহেদী হাসান ও ওমর ফারুক।

সভাপতি সাজিদুল ইসলাম বাপ্পী বলেন, একের পর এক কেন্দ্রীয় নেতাদের ভুল সিদ্ধান্ত, নীতি ও আদর্শ বিবর্জিত বক্তব্য, স্বেচ্ছায় বিপথগামী হওয়া এবং দ্বিখণ্ডিত গণঅধিকার পরিষদের পথচলা তাদের আশাহত করেছে। এ কারণে তৃণমূলে কাজ করার পরিবেশ নষ্ট হচ্ছে। আদর্শের বিচ্যুতি ঘটেছে, প্রতিশ্রুতি ভঙ্গ করছে। যেসব কথা ও কাজের ভিত্তিতে তারা একত্র হয়েছিলেন, মানুষকে আশা দেখিয়েছিলেন, তার লেশমাত্র নেই। বিবেকের তাড়নায় তারা পদত্যাগ করেছেন।


সর্বশেষ - রাজনীতি