1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বায়ুদূষণের দায়ে লবণ কারখানাকে জরিমানা

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

কঠিন বর্জ্য খোলা স্থানে পুড়িয়ে বায়ুদূষণ করায় নারায়ণগঞ্জে একটি ট্রিপল রিফাইন্ড ইন্ডাস্ট্রির কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত৷

সোমবার (২৯ আগস্ট) বিকেলে এক অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত আরা ফতুল্লার ধর্মগঞ্জে অবস্থিত মেসার্স মোল্লা সল্ট (ট্রিপল রিফাইন্ড ইন্ডাস্ট্রি) এর মালিককে এ জরিমানা করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারণ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে কারখানার ইটিপি প্ল্যান্টের পানি এবং বুড়িগঙ্গা নদীতে পতিত কুলিং ওয়াটার পরীক্ষা করা হয়। কুলিং ওয়াটার নমুনায় লবণাক্ততা না পাওয়া গেলেও কিছু প্যারামিটারে গরমিল পরিলক্ষিত হয়। কারখানার কঠিন বর্জ্য হিসেবে উৎপাদিত পরিত্যক্ত প্যাকিং সামগ্রী কারখানা কম্পাউন্ডের বাইরে খোলা জায়গায় আগুনে পোড়ানোর ফলে বিষাক্ত ধোঁয়া উৎপন্নের কারণে বায়ুদূষণ হওয়ায় পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ এর (গ) ধারার বিধি লঙ্ঘনের কারণে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অতি দ্রুত বর্জ্য ব্যবস্থাপনার যথাযথ পদক্ষেপ নেওয়ার শর্তে মুচলেকা গ্রহণ করা হয় এবং ভবিষ্যতের জন্য প্রতিষ্ঠানের মালিককে সতর্ক করা হয়।


সর্বশেষ - রাজনীতি