1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শান্তি সমাবেশের মাধ্যমে বিএনপির বিরুদ্ধে রাজপথে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১২ জুলাই, ২০২৩

বিএনপি ও তাদের সমমনা রাজনৈতিক দলগুলোর কর্মসূচির বিপরীতে আবারও শান্তি সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। বুধবার (১২ জুলাই) বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা এ তথ্য জানিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিকেলে সমাবেশ শুরু হলেও সকাল থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে মিছিল করবে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। ইউনিট, ওয়ার্ড ও থানার নেতারা একত্রিত হয়ে বড় শোডাউনের মধ্যমে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশে যোগ দেবেন নেতাকর্মীরা। শান্তি সমাবেশে অংশগ্রহণ করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ নেতারা।

এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। সমাবেশ সঞ্চালন করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। বক্তব্য রাখবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির ও আরো অনেকে।

অন্যদিকে, বিএনপির সমাবেশ হবে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। প্রধান দুই রাজনৈতিক দলের সমাবেশ একই সময়ে, বিকেলে। বিরোধীদের সমাবেশ থেকে সরকার পতনের ঘোষণা দেওয়া হতে পারে। তবে বিএনপির সরকার পতনের এক দফা কর্মসূচি ঘোষণার ব্যাপারে আওয়ামী লীগ থেকে প্রতিক্রিয়া জানানো হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জানিয়েছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে শান্তি সমাবেশ সফল করতে সংগঠনের ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ড কমিটিকে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। সমাবেশ ঘিরে সচিবালয়, পল্টন, গুলিস্তান ও নবাবপুর এলাকায় কয়েক লাখ সমর্থক জড়ো করার পরিকল্পনা রয়েছে।

এদিকে বুধবার ঢাকার সাতটি (সাভার, ধামরাই, আশুলিয়া, দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ দক্ষিণ ও কেরানীগঞ্জ মডেল) সাংগঠনিক থানায়ও শান্তি সমাবেশ করা হবে বলে জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তরুণ। তিনি বলেন, আমরা নেতাকর্মীদের নিয়ে প্রতিটি থানায় অবস্থান করব। কেউ যাতে আন্দোলনের নামে বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে লক্ষ্য রাখা হবে। জনগণের শান্তি রক্ষার্থে সদা প্রস্তুত থাকা হবে।


সর্বশেষ - রাজনীতি