1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন সিটি মেয়রগণ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৩ জুলাই, ২০২৩

বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ানো হয়েছে। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদের এই শপথ অনুষ্ঠান হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়রদের এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম কাউন্সিলরদের শপথ পড়ান।

প্রধানমন্ত্রী প্রেস উইং সূত্রে জানা গেছে, সকাল ১০টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হয়। একই স্থানে দুপুর ১২টায় শপথ অনুষ্ঠিত হবে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় ভোট মানেই ছিল জুলুম-যন্ত্রণা। এখন গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারে। এই ধারা অব্যাহত রাখতে হবে।

সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়ন শুধু নগরভিত্তিক না। আমরা তৃণমূল পর্যায়ে উন্নয়ন পৌঁছে দিতে চাই। একদম গ্রামে উন্নয়ন পৌঁছে দিতে চাই।

নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নিজ নিজ এলাকার ‍উন্নয়নে মনোযোগী হওয়ার তাগিদ দেন সরকারপ্রধান। এ সময় তিনি রাজশাহী ও সিলেটের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে এর সমাধানের তাগিদ দেন।

মেয়র-কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আপনারা একটি কথা মনে রাখবেন, জনগণের ভোটে আপনারা নির্বাচিত। এজন্য জনগণের কথা চিন্তা করতে হবে। আপনি যে দলেরই হোন না কেন।

গাজীপুর সিটি করপোরেশনে আওয়ামী লীগ প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। বাকি চার সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা মেয়র পদে নির্বাচিত হয়েছেন। তারা হলেন- খুলনা সিটি করপোরেশনে তালুকদার আবদুল খালেক, বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত), রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সিলেটে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

গত ২৫ মে অনুষ্ঠিত হয় গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এতে আওয়ামী লীগ প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন।

১২ জুন অনুষ্ঠিত হয় বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন। খুলনায় আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক এবং বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বিজয়ী হন।

২১ জুন অনুষ্ঠিত হয় রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। রাজশাহীতে আওয়ামী লীগের এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সিলেটে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বিজয়ী হন।


সর্বশেষ - রাজনীতি