1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ত্রাণ পাঠানোর নামে যুবদলের চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৬ জুলাই, ২০২২

সিলেটে বন্যার্তদের ত্রাণ পাঠানোর নামে ভোলার চরফ্যাশনে যুবদলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

চরফ্যাশন উপজেলা যুবদলের নামে বিভিন্ন ইউনিয়নে ব্যাপক চাঁদাবাজি চলছে বলে একাধিক সূত্র জানিয়েছে।

নাম-পরিচয় গোপন রাখার শর্তে একাধিক দলীয় কর্মী জানান, উপজেলা যুবদলের এক নেতা তাদেরকে ফোন করে সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের জন্য বিভিন্ন ইউনিয়নের লোকজনের কাছ থেকে চাঁদা তুলতে বলেছেন।

রসুলপুর ইউনিয়নের একাধিক যুবদল কর্মী জানান, সিলেটে ত্রাণ বিতরণের কথা বলে চরফ্যাশন উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক রাসেল ফরাজী তাদেরকে চাঁদা কালেকশন করতে বলেন। তিনি চরফ্যাশন উপজেলা যুবদলের আরেক নেতার দোহাই দিয়ে এই চাঁদা তোলার নির্দেশ দেন।

চরফ্যাশনের রসুলপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. সালাউদ্দিন মিয়া ও সাধারণ সম্পাদক মো. ঈমাম হোসেন রিপন এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

চরফ্যাশন উপজেলা যুবদলের আহ্বায়ক প্রার্থী শহিদুল ইসলাম প্রিন্স মহাজন জানান, দলীয়ভাবে যুবদলের পক্ষ থেকে চাঁদা কালেকশনের নির্দেশনা নেই।

তিনি চরফ্যাশন উপজেলা ও বিভিন্ন ইউনিয়নে যুবদল নেতা-কর্মী ও শুভাকাঙ্খিদের প্রতারক চক্র থেকে সাবধান থাকতে বলেছেন। কেউ যদি দলের নামে চাঁদাবাজি করে, তাদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দিতে বলেছেন তিনি।

ভোলা জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন বলেন, দলীয়ভাবে চাঁদা তোলার কোন নির্দেশনা নেই। কেউ ব্যক্তিগতভাবে করলে সেটা তার ব্যাপার। সিলেটে ত্রাণ বিতরণে কেন্দ্রীয় যুবদলকে অনেক আগেই ভোলা জেলা যুবদল সহযোগিতা করেছে।

ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন আর রসিদ ট্রুম্যান বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে উপজেলা ও পৌরসভা শাখার সভাপতি ও সম্পাদকদের কাছে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণের জন্য সহযোগিতা চাওয়া হয়েছে। তবে কোন অঙ্গ-সংগঠনের কাছে নয়।


সর্বশেষ - রাজনীতি