1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু-বঙ্গমাতা-শেখ হাসিনার নামে কোরবানি হলো বুলবুলের সেই গরু

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৩০ জুন, ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দিয়েছেন কিশোরগঞ্জের কৃষক দম্পতি বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। শেখ হাসিনার পক্ষ থেকে কোরবানির গরু থেকে পাওয়া আধ টনের বেশি মাংস স্থানীয় অসহায়দের মধ্যে বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুন) পবিত্র ঈদুল আজহার দিনে বুলবুল আহমেদ দম্পতি গরুটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বুলবুল আহমেদের বাবা-মা, বুলবুল আহমেদ এবং তার স্ত্রী ইসরাত জাহানের নামে কোরবানি করা হয়।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে জানান, কোরবানির গরুতে ৫৬৫ কেজি মাংস হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ মাংস স্থানীয় দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের উপস্থিতিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ও সুখিয়া ইউনিয়নের ১৬৬ ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝেও এ মাংস বিতরণ করা হয়।

কোরবানির পর বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় ক্রস ব্রাহমা প্রজাতির একটি গরু কেনেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান।

কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক বুলবুল বলেন, তিনি প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকে তারা গরুটি কিনেছেন।

গত ৯ জুন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রী বুলবুল আহমেদ দম্পতির ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে সম্মতি দিয়েছিলেন।


সর্বশেষ - রাজনীতি