1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় চট্টগ্রামে গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

চট্টগ্রামের জামালখান এলাকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগে যুবদল ও ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১৪ জুন) নগরীর কোতয়ালি থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, বাকলিয়া থানাধীন ১৮ নম্বর ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. মাহবুব সিদ্দিকী (৩৫), বাকলিয়া ৪ নম্বর ইউনিট ছাত্রদলের সভাপতি মো. এরফান (৩০), বাকলিয়া থানা যুবদল কর্মী নুরুল ইসলাম প্রকাশ মাসুম (৩৯), চান্দগাঁও থানা যুবদলের কর্মী মো. ইমন খান (২০) ও যুবদল কর্মী মো. মহিউদ্দিন হাসান ইমন (২০)।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত সমাবেশে যাওয়ার সময় চকবাজার এলাকায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের উপর অতর্কিতভাবে হামলা করে। পরবর্তী সময়ে বিএনপির নেতাকমীরা লাঠিসোঁটা নিয়ে জামালখান মোড়ে দেওয়ালে অঙ্কিত বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সম্বলিত ৪০টি ট্যাম্পার্ড, গ্লাস, মুর‌্যাল ও নৌকার প্রতীক ভাঙচুর করে। পরবর্তী সময়ে তারা আসকারদিঘী সংলগ্ন আঞ্চলিক লোক প্রশাসন কেন্দ্রের কাঁচের নামফলক, সিসি ক্যামেরা, মানবতার দেওয়াল ভাঙচুর করা হয়। এ ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, চট্টগ্রামের কাজির দেউড়ি এলাকায় বিএনপি আয়োজিত তারুণ্যের সমাবেশে যোগ দেওয়ার সময় চকবাজার এলাকায় প্রথমে ছাত্রলীগের সঙ্গে যুবদল ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চকবাজার ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার হয়। এতে একপক্ষ অপরপক্ষের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। বুধবার (১৪ জুন) বিকালে নগরীর চকবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর কাজির দেউড়ি এলাকায় যাওয়ার পথে জামালখান এলাকায় থাকা এসব ছবি ম্যুরাল ভাঙচুর করা হয়।


সর্বশেষ - রাজনীতি