1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৯৯৯-এ ফোন: ব্যবসায়ীর হারিয়ে যাওয়া ১৫ লাখ টাকা উদ্ধার

নীলফামারী জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১১ জুন, ২০২৩

বগুড়া থেকে নীলফামারীতে ভুট্টা কিনতে এসে ১৫ লাখ টাকা হারিয়ে দিশেহারা ব্যবসায়ী ফোনকল করেন জাতীয় জরুরি সেবা নম্বর ‘৯৯৯’-এ। এরপর ৪ ঘণ্টার টানা অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় সেই টাকা উদ্ধার করে নীলফামারী থানা পুলিশ। পরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তফা মঞ্জুরের উপস্থিতিতে ব্যবসায়ীকে টাকা বুঝিয়ে দেওয়া হয়।

টাকা হারিয়ে ফেলা ওই ব্যবসায়ীর নাম মো. রফিকুল ইসলাম। তার বাড়ি বগুড়া জেলার ধুনট উপজেলার চৌকিবাড়ী গ্রামে। তিনি দির্ঘদিন থেকে নীলফামারীসহ আশেপাশের এলাকায় ভূট্টা কেনাবেচা করে আসছেন।

শনিবার (১০ জুন) সকাল ১১টায় নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ী বাজারে একটি রেস্তরায় নাস্তা খেয়ে চলে যাওয়ার পর টাকার ব্যাগ হারিয়ে যাওয়ার বিষয়টি খেয়াল হয় রফিকুলের। খোঁজাখুঁজির এক পর্যায়ে ৯৯৯-এ ফোনকল করেন এই ব্যবসায়ী।

পরে নীলফামারী সদর থানার উপ-পরিদর্শক রনি কুমার পালসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে টানা ৪ ঘণ্টা অভিযান পরিচালনা করে বিকেল সাড়ে ৪টায় পরিত্যক্ত অবস্থায় টাকাসহ ব্যাগ উদ্ধার করেন।

ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, এই টাকাটা আমার ভুট্টা ব্যবসার টাকা। টাকাটা হারানোর পর অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ৯৯৯-এ কল করি। পুলিশের তাৎক্ষণিক পদক্ষেপে হারানো টাকাটা ফিরে পেয়েছি। পুলিশ সদস্যরা আন্তরিক না হলে হয়তো আমায় পথে বসতে হতো।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া টাকা সন্ধায় আমাকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

নীলফামারী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তফা মঞ্জুর বলেন, ৯৯৯-এ ফোনকল পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা একটি টিম পাঠাই৷ ৪ ঘণ্টা বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে টাকাসহ ব্যাগ উদ্ধার করা হয়েছে। ১৫ লাখ টাকাই উদ্ধার হয়েছে, একটি টাকাও খোয়া যায়নি। আমরা ওই ব্যবসায়ীকে টাকাটা বুঝিয়ে দিয়েছি।


সর্বশেষ - রাজনীতি