1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তদের পাশে বলিউড অভিনেতা আরবাজ খান

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

ভারতের তারকা অভিনেতা সালমান খানের চ্যারিটি প্রতিষ্ঠান ‘বিয়িং হিউম্যান’। বাংলাদেশেও রয়েছে এর শাখা। সম্প্রতি নতুন আরো একটি শাখা উদ্বোধন করতে বাংলাদেশে এসেছিলেন সালমানের ভাই অভিনেতা আরবাজ খান।

৭ এপ্রিল (শুক্রবার) রাতে রাজধানীর ধানমণ্ডিতে ‘বিয়িং হিউম্যান’-এর ফ্যাশন হাউসের দ্বিতীয় শোরুম উদ্বোধন করেন এই অভিনেতা। এ সময় সঙ্গে তার ভাগ্নে অয়ন অগ্নিহোত্রী এবং ‘বিয়িং হিউম্যান’-এর চীফ অপারেটিং অফিসার ভিভেক সান্দোয়ার। গত বছর বনানীতে এই প্রতিষ্ঠানের একটি শাখা উদ্বোধন করেন তার ছোট ভাই সোহেল খান।

উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন আরবাজ। সেসময় ঢাকার বঙ্গবাজারে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা করবেন বলে জানান তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আরবাজ জানান, ‘বিয়িং হিউম্যান’ প্রতিষ্ঠানের একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে এসেছেন তিনি। আর এই প্রতিষ্ঠানের মূল দায়িত্বে রয়েছেন তার ভাই সালমান খান ও বোন অর্পিতা। তিনি ভারতে ফিরে বঙ্গবাজারের বিষয়টি নিয়ে দুজনের সঙ্গে আলাপ করবেন। সেই সঙ্গে অবশ্যই প্রতিষ্ঠানের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য ভালো কিছু করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

২০১২ সালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ভারতের মুম্বাইতে শুরু হয় ‘বিইং হিউম্যান’-এর পথচলা। বাংলাদেশসহ এ পর্যন্ত বিশ্বের ১৫টি দেশে এর ৫০০টিরও বেশি আউটলেট খোলা হয়েছে। পোশাকের এই ব্র্যান্ডটির বিক্রয়ের লভ্যাংশের একটা অংশ ব্যয় করা হয় পিছিয়ে থাকা জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নে।


সর্বশেষ - রাজনীতি