1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মালয়েশিয়ায় পাচারকালে উখিয়া থেকে ৪৮ রোহিঙ্গা উদ্ধার , আটক ৬

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজারের উখিয়া থেকে ৪৮ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় মানবপাচার চক্রের ছয় সদস্যকেও আটক করা হয়েছে।
 
সোমবার (৪ এপ্রিল) রাতে উপজেলার ভূমি অফিসের সামনে থেকে রোহিঙ্গাদের উদ্ধার ও জড়িতদের আটক করা হয়।
 
আটকরা হলেন- টেকনাফের পুরান পল্লান পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে ফজল আহমদ (৬৫), একই এলাকার মো. ইউনুছ প্রকাশ ফকিরের ছেলে মোহাম্মদ আলী জোহার (২৮), উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার মো. জালালের ছেলে ইমাম হোসেন(৩৫), বালুখালীর ভাদিতলা এলাকার মৃত আক্তার কামালের ছেলে মোহাম্মদ রুবেল (১৯) এবং জিয়াবুর হকের ছেলে মো. জুবায়ের (২০), রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার আয়ুব আলীর ছেলে মো. আয়াছ (১৯)৷
 
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ সঞ্জুর মোরশেদ বলেন, আটকরা আন্তর্জাতিক মানবপাচার চক্রের সদস্য। চক্রটি দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে মানবপাচার করে আসছিল। অবৈধভাবে মালয়েশিয়া পাচারকালে উখিয়া থেকে ৪৮ রোহিঙ্গা নারী পুরুষকে উদ্ধার করা হয়েছে।
 
ওসি আরও বলেন, এত কড়াকড়ির পরও মানবপাচারের মতো ঘৃণ্য অপরাধ থেমে নেই। চক্রের টার্গেট এখন রোহিঙ্গারা। আর তাদের পাতা জালে জড়িয়ে অবৈধপথে পাড়ি দিতে গিয়ে জীবনের ঝুঁকি নিচ্ছে এসব মানুষ। পাচারকারীরা বিভিন্ন জায়গায় চাকরি এবং রোহিঙ্গা নারীদের বিয়ের প্রলোভন দেখিয়ে সহজ-সরল এই মানুষগুলোকে ফাঁদে ফেলে নিয়ে যাচ্ছে অন্ধকার জগতে।
 
ওসি আহম্মেদ সঞ্জুর বলেন, উদ্ধার রোহিঙ্গাদের আইনি প্রক্রিয়া শেষে ট্রানজিট ক্যাম্পে পাঠানো হবে৷ আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে৷


সর্বশেষ - রাজনীতি