1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেনামী ব্যানারে জামায়াতের গোপন বৈঠক, গ্রেফতার ২৩

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৬ মার্চ, ২০২৩

চট্টগ্রাম মহানগরীর একটি রেস্তোরাঁয় ‘টি-টোয়েন্টি প্লাস’ ব্যানারে বৈঠক করার সময় অভিযান চালিয়ে জামায়াতের ২৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৪ মার্চ) রাতে সাড়ে ৯টার দিকে মহানগরীর জামাল খান এলাকার কাচ্চি ডাইন রেস্তোরাঁ থেকে তাদের আটক করা হয়।

রোববার (৫ মার্চ) বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। দুপুরে তাদের আদালতে হাজির করা হয়। বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেফতাররা হলেন- মো. নুরুল আফছার (২৯), মো. ওমর ফারুক (৪৭), মো. ইসহাক (৪০), মো. হাসান (৩৮), মো. আব্দুর রশিদ (৪২), শাহাদাত হোসেন (৩৪), মো. ইউনুস (৪৫), মো. নুরুচ্ছাফা (৪৮), মো. ফোরকান (৪৩), মো. রাশেদুল হক (৩৫), আব্দুল মান্নান (২৮), আব্দুল হান্নান (৩২), মো. রাশেদ আলম (৪০), মো. জিয়া উদ্দিন (৩৮), মো. ইউসুফ (৩৮), মো. নাছির উদ্দিন (৪০), মো. জামাল উদ্দিন (৪৩), মো. মিজান (২৬), মো. আলমগীর (৪৬), আব্দুল করিম (৪২), নজরুল ইসলাম (৪২), ফরহাদ উদ্দিন (২৯) ও মো. সিরাজুল ইসলাম (৩০)।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, ‘টি-টোয়েন্টি প্লাস’ নামে একটি সংগঠনের ব্যানারে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। সেখানে নাশকতামূল কর্মকাণ্ড সংঘটিত করার পরিকল্পনা চলছিল। গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ২৩ জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘গ্রেফতারদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। রোববার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। মূলত মো. আবুল মনসুর নামে জামায়াতের এক নেতার ইন্ধন ও পৃষ্ঠপোষকতায় এ নাশকতার পরিকল্পনার জন্য বৈঠক করছিলেন গ্রেফতাররা।’


সর্বশেষ - রাজনীতি