1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ই-কমার্সে গ্রাহকের টাকা : ৩১ মার্চের মধ্যে যোগাযোগ না করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৩ মার্চ, ২০২২

পেমেন্ট গেটওয়েতে আটকে থাকা টাকা গ্রাহককে ফেরত দিতে সংশ্লিষ্ট ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে যোগাযোগের সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। ৩১ মার্চের মধ্যে এসব ই-কমার্স প্রতিষ্ঠানকে বাণিজ্য মন্ত্রণালয়ের ডিজিটাল কমার্স সেলের সঙ্গে যোগাযোগ করার কথা বলা হয়েছে। এ সময়ের মধ্যে যারা গ্রাহকের টাকা ফেরত দিতে ইতিবাচক মনোভাব দেখাবে না, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সোমবার (২১ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামান।

শ্রেষ্ঠ ডটকম ও আলিফ ওয়ার্ল্ডের পেমেন্ট গেটওয়েতে গ্রাহকদের আটকে থাকা টাকা ফেরত দেয়া উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শ্রেষ্ঠ ডটকমের ১১ জন গ্রাহকের ১৭ লাখ টাকা ও আলিফ ওয়ার্ল্ডের ২১ জন গ্রাহককে ২৬ লাখ টাকা ফেরত দেয়া হয়।

অনুষ্ঠানে সফিকুজ্জামান বলেন, ৩১ মার্চের মধ্যে যারা যোগাযোগ করে পজিটিভলি অংশগ্রহণ না করবে, তাদের খুঁজে বের করার জন্য পুলিশ হেডকোয়ার্টারসহ বিভিন্ন সংস্থার কাছে তালিকা দিয়ে দেব। তারা মানুষকে এখনো কোনো আশার বাণী শোনায়নি।

আগামী এপ্রিল মাসে টেকনিক্যাল কমিটির মিটিং করে এ বিষয়ে কঠোর সিদ্ধান্ত নেয়া হবে উল্লেখ করে এএইচএম সফিকুজ্জামান বলেন, তাদের বিরুদ্ধে (ই-কমার্স প্রতিষ্ঠান) আইনি যে ব্যবস্থা আছে, তা আমাদের সংস্থাগুলো নেবে। যে টাকাগুলো আটকে আছে, পেমেন্ট গেটওয়েগুলোকে আমরা নির্দেশনা দিয়ে দেব, যেন আটকে থাকা টাকা সাতদিনের মধ্যে গ্রাহকদের কাছে চলে যায়। সে ক্ষেত্রে কোনো আপত্তি থাকবে না।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত