1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বইমেলায় শেখ হাসিনার ‘মাই ফাদার, মাই বাংলাদেশ’

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৭ মার্চ, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা নতুন একটি বই আসছে এবারের অমর একুশে বইমেলায়। বইটির নাম ‘মাই ফাদার, মাই বাংলাদেশ’। মেলার প্রথম দিন থেকেই বইটি ৭ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাবে। বইটি প্রকাশ করছে প্রকাশনী সংস্থা আগামী। মূল্য ২৫০ টাকা।
এই বইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মা শেখ ফজিলাতুন্নেসা মুজিবকে (রেনু) উৎসর্গ করেছেন। বইটি অনুবাদ করেছেন সুনন্দন রায় চৌধুরী, সম্পাদনা করেছেন ড. রাশিদ আসকারী। প্রচ্ছদ করেছেন সব্যসাচী মিস্ত্রী।

জানা গেছে, এই বইয়ে ‘শেখ মুজিব আমার পিতা’ গ্রন্থের নির্বাচিত ছয়টি প্রবন্ধের অনুবাদ স্থান পেয়েছে। প্রবন্ধগুলো হলো- বাংলাদেশ উইনস ফ্রিডম, মাই ফাদার শেখ মুজিবুর রহমান, মেমোরিজ অব টুঙ্গিপাড়া অ্যান্ড দ্য ফিউচার অব রুরাল বাংলাদেশ, দ্য মার্ডার অব শেখ মুজিব অ্যান্ড দ্য অ্যাটাক অন আওর ইয়ং ন্যাশন, দ্য হাউজ অন ধানমন্ডি থার্টি টু’, অ্যা পিলগ্রিমেজ অব দ্য ন্যাশন।
 
বাংলাদেশের সমকালীন রাজনীতি নিয়ে আগামী প্রকাশনী থেকে এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও ১৪টি বই প্রকাশিত হয়। এর মধ্যে রয়েছে ‘শেখ মুজিব আমার পিতা’, ‘নির্বাচিত প্রবন্ধ’, ‘সাদা কালো’, ‘ওরা টোকাই কেন’, ‘দারিদ্র দূরীকরণ : কিছু চিন্তাভাবনা’, ‘বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম’, ‘বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা’, ‘আমরা জনগণের কথা বলতে এসেছি’, ‘সহে না মানবতার অবমাননা’, ‘বাংলাদেশ জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’, ‘লিভিং ইন টিয়ারস’, পিপল অ্যান্ড ডেমোক্রেসি, ডেমোক্রেসি পোভার্টি এলিমিনেশন পিস প্রমুখ।
জানা গেছে, আগামী বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৩টায় অমর একুশে বইমেলার উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মেলার উদ্বোধন করবেন। বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মাসব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে।


সর্বশেষ - রাজনীতি