1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বদলে যাচ্ছে নোকিয়ার লোগো

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

ফিচার ফোনের জগতে দাপটের সঙ্গে রাজত্ব করেছে নোকিয়া। বলা যায়, বিশ্বের সব দেশেই ছিল নোকিয়ার একক আধিপত্য। তবে পরপর চীনা বিভিন্ন কোম্পানির ফোন, বিশেষ করে স্যামসাং বাজারে আসার পর কমতে থাকে নোকিয়ার চাহিদা। এর স্মার্টফোনের জগতে নিজেদের ধরে রাখার জন্য বেশ লড়াই করেছে কোম্পানি। তবে শাওমি, স্যামসাং সহ বিভিন্ন কোম্পানির স্মার্টফোনের কাছে আর মাথা তোলার সুযোগ পায়নি নোকিয়া।

তবে এবার আটঘাট বেঁধে মাঠে নেমেছে তারা। আগের অবস্থান, মান ফিরে পেতে নতুন উদ্যোগ নিল নোকিয়া। ৬০ বছর পর বদলে ফেলল কোম্পানির লোগো। প্রতিযোগিতার বাজারে নিজেদের টিকিয়ে রাখতে তাই পুরোনো ভাবধারা থেকে এবার বেরিয়ে আসতে চলেছে নোকিয়া। দীর্ঘদিন পর আইকনিক লোগো পরিবর্তন করলো কোম্পানিটি।

দীর্ঘদিন ধরে বিশ্বের ব্যবহারকারীরা এর জন্য অপেক্ষা করছিলেন। বর্তমানে অন্যান্য নতুন কোম্পানির তুলনায় নোকিয়ার মোবাইল ফোন বিক্রি কমেছে। এখন কোম্পানি তাদের লোগো পরিবর্তন করে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে। নোকিয়ার সিইও পেক্কা লুন্ডমার্ক বলেছেন, ‘কোম্পানি এখন আর কেবল স্মার্টফোন উৎপাদনকারী হিসেবে নিজের পরিচয় দিতে চায় না। আমরা এখন একটি বাণিজ্যিক প্রযুক্তি কোম্পানি হিসেবে নিজেদের তুলে ধরব। নোকিয়া এখন বিভিন্ন ব্যবসায়িক বিকল্পে বিনিয়োগের সঙ্গে সম্প্রসারণের পরিকল্পনা করছে।’

স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য গ্যাজেটের দিকেও নজর দিচ্ছে তারা। এমনকি স্মার্টফোনগুলোতে আসছে নতুনত্ব। নতুন নোকিয়া এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছে সবার। গ্রাহকদের মুগ্ধ করেছে এর রঙের ব্যবহার। নতুন লোগোতে দেখা যাচ্ছে পাঁচটি ভিন্ন আকৃতি রয়েছে। যা থেকে ‘NOKIA’ শব্দটি গঠিত হয়েছে। আগে কোম্পানির লোগোতে শুধু নীল বোল্ড ও জেনেরিক লেটার ছিল। তবে এখন ব্যবহারকারীরা লোগোতে রঙিন আরও চাকচিক্য দেখতে পাবেন।


সর্বশেষ - রাজনীতি