1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইনস্টাগ্রামেও খোলা যাচ্ছে চ্যানেল

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩

ইউটিউবের মত ইনস্টাগ্রামেও খোলা যাবে চ্যানেল। যার নাম দেওয়া হয়েছে মেটা চ্যানেল। এই ফিচারের মাধ্যমে ক্রিয়েটরেরা তাদের ফলোয়ারদের সঙ্গে মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

শুক্রবার থেকেই বাছাই করা ক্রিয়েটারদের জন্য যুক্তরাষ্ট্রে এই সুবিধা চালু হয়েছে। পরীক্ষা শেষে আগামী কয়েকমাসের মধ্যেই এই ফিচার সবার জন্য খুলে দেওয়া হবে।

মেটাপ্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছেন, তিনি এই চ্যানেল খুলছেন তার প্রতিষ্ঠানের সব খবর ও প্রোডাক্টস সম্পর্কে তথ্য ব্যবহারকারীদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য। সব মেটা প্রোডাক্ট এখন থেকে সবার প্রথমে এই চ্যানেলেই শেয়ার করবেন।

লেখা, ছবি থেকে শুরু করে পোলস, রিয়্যাকশন সবই সাপোর্ট করবে ওই চ্যানেলে। খুব শিগগিরই সেই চ্যানেলে অতিথিদের সঙ্গে কোল্যাব করারও সুযোগ পাবেন ক্রিয়েটারেরা।

ইনস্টাগ্রামে যেভাবে চ্যানেল খুলবেন-

মোবাইলে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলে তার মেসেঞ্জার অপশনে যেতে হবে। ইন্সটাগ্রামে ফিডের একেবারে উপরে ডানদিকে মিলবে মেসেঞ্জার অপশনটি।

সেখানে ঢুকে ডানদিকে উপরদিকে চ্যানেল অপশনটি ক্লিক করতে হবে। সেখান থেকে ক্রিয়েট ব্রডকাস্ট অপশন খুলে একটি নাম দিতে হবে। এরপর ট্যাপ ব্রডকাস্ট চ্যানেলে ট্যাপ করলেই তৈরি হয়ে যাবে চ্যানেলটি।

এবার সেখান থেকে নিজেদের প্রোডাক্ট হোক বা কনটেন্ট ফলোয়ারদের কাছে পৌঁছে দিতে পারবেন ক্রিয়েটারেরা। এমনকী সেখানে অন্যদের ইনভাইটও করতে পারবেন তারা। ইনভাইট লিঙ্ক পোস্ট করা যাবে স্টোরির মাধ্যমে। অন্তত ১০ লাখ ফলোয়ার যোগ দিতে পারবেন ওই ব্রডকাস্ট চ্যানেলে।


সর্বশেষ - রাজনীতি