1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কী অসাধারণ অনুষ্ঠান দেখলো কোটি মানুষের চোখ

তৌফিক আহমেদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

এই কয়েকদিনে ইন্টারনেটে সবচেয়ে ভাইরাল বা ট্রেন্ডিং ভিডিওর কথা বলতে গেলে অবশ্যই ‘শেখ হাসিনার ফসলি উঠোন: গণভবনে বাংলার মুখ‘ অনুষ্ঠানটির কথা আসবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমন প্রকৃতির মাঝে, কৃষির সাথে, মাটির একদম কাছে মিশে থাকতে দেখাও অনন্য ও অনবদ্য একটি বিষয়। বহু মানুষ তাঁর সরকারি বাসভবন, গণভবনে এই বিশাল কৃষি আয়োজনের কথা জানতেন না। সদা-আন্তরিক, অত্যন্ত মেধাবী, বিচক্ষণ ও প্রখর আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যেন ঠিক মানুষটিকেই কৃষি আয়োজন দেখালেন, ঘণ্টার পর ঘণ্টা তাঁর সঙ্গে কথা বললেন, হেঁটে বেড়ালেন গণভবনের বিশাল প্রান্তর জুড়ে। তিনি আমাদের, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান, শাইখ সিরাজ।

কী অসাধারণ অনুষ্ঠান দেখলো পুরো বাঙালি জাতি, কোটি কোটি মানুষের চোখ। আমি এই ইতিহাসের একটি ছোট অংশ হতে পেরেছি। গত ২০ বছরের চ্যানেল আই জীবনে এই অনুষ্ঠানটি এখন পর্যন্ত আমার সর্বোচ্চ পেশাদারি অর্জন। আমার ব্যক্তিগত এক পরম পাওয়া। আমি গর্বিত, চ্যানেল আই যেভাবে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো টেলিভিশনে প্রধানমন্ত্রীকে উপস্থাপন করলো, তার কোনো তুলনা হতে পারে না। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আমাদের। তিনি আমাদের সকলের। তিনি মাটির। তিনি মানুষের। এর চেয়ে বড় আনন্দের আর গৌরবের কি আছে? একইসঙ্গে শাইখ সিরাজ এ দেশের, এ মাটিরই আর এক সন্তান। যাকে নিয়ে পুরো বাংলাদেশ গৌরবান্বিত।

অনুষ্ঠানটির প্রযোজনা অধিকর্তা, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর সার্বক্ষণিক খেয়াল রেখেছেন। উপস্থাপনায় এবং নির্মাণে অকল্পনীয় মুন্সিয়ানা দেখিয়েছেন শাইখ সিরাজ। বিশেষ সহযোগিতা করেছেন চ্যানেল আই সংবাদের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান এবং বিশেষ প্রতিনিধি নীলাদ্রি শেখর। পাণ্ডুলিপি রচনায় দারুণ লেখনী ছিলো আদিত্য শাহীন’র। আবহ সংগীত এবং শব্দ সংযোজনে আজম বাবুর কাজ-ও ছিলো স্মরণীয় । ভিডিও সম্পাদনায় নিরন্তর খেটে গেছে নাহিদ। সিনিয়র ভিডিও এডিটর মশিউর-ও সবসময় তৎপর ছিলো। ক্যামেরায় পরিশ্রম করে সেরাটা তুলে এনেছে হাবিব আর রাসেল। খুব মনে পড়েছে মুকুলের কথা। অনেক পরিশ্রম করেছে নির্মাণ সহযোগী জহির মুন্না এবং তানভীর আশিক। প্রচারের আগ থেকে এবং এখন বা আগামী দিনগুলোতেও নিয়মিত কাজ করেছে, করে যাচ্ছে এবং যেতে হবে ডিজিটাল অপারেশনের দায়িত্বে থাকা সুজন এবং খোকনকে। ইয়াসিন আর ফিরোজ সবসময় সঙ্গে ছিলো আমাদের।

ইতিহাসের খুব সামান্যই আজ লিখলাম। বাকিটা না হয় থাকুক। সবাই অনুষ্ঠানটি দেখেছেন জানি। কেউ যদি না দেখে থাকেন, তাদের জন্য লিংকটি শেয়ার করে রাখছি। আর যারা দেখেছেন, তারা আবারও দেখতে পারেন: https://www.facebook.com/shykhseraj/videos/724845182503067

তৌফিক আহমেদ এর ফেসবুক টাইমলাইন থেকে…


সর্বশেষ - রাজনীতি