1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর অবদান আছে : শেখ হাসিনা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

বাংলাদেশে সেনাবাহিনীর ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৫ বছর পূর্তিতে চট্টগ্রাম সেনানিবাসে প্লাটিনাম জুবিলী উৎসবে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর অবদান আছে। তিনি প্যারেডের অভিবাদন গ্রহণ করেন এবং ১০ম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে ভাষণ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য রয়েছে। দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর গৌরবজনক অবদানের কথা উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে করোনা অতিমারী মোকাবেলা করেছি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্ব মন্দার কবলে পড়েছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। এই পরিস্থিতি মোকাবেলা করে সরকার এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠন প্রসঙ্গে বঙ্গবন্ধু বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে। এই নিয়েই দেশ গঠন করবো। কিন্তু জাতির পিতাকে হত্যার পর স্বাধীনতার আদর্শ খর্ব করা হয়েছে।

সরকার প্রধান বলেন, আমিও আহ্বান জানাবো মাটি ও মানুষের এই শক্তিকে কাজে লাগানোর। সবাইকে সাশ্রয়ী হতে হবে। যার যতোটা জমি আছে, তাতে ফসল উৎপাদন করতে হবে। নিজেদের শক্তিতে আমরা বর্তমান মন্দা পরিস্থিতি মোকাবেলা করবো।

এই পূর্তি উৎসব শুরু হয়েছে বুধবার। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এই পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন। আইএসপিআর জানায়, সেনাপ্রধান ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং ১০ম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন। তিনি এই রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় রেজিমেন্টের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে গৌরবময় অতীতের ন্যায় সদা প্রস্তুত থাকতে সকল সদস্যের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান।


সর্বশেষ - রাজনীতি