1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘মুজিব হানড্রেড সং’-এর মোড়ক উন্মোচন করলেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১০০টি গান গেয়েছেন লিসা কালাম। ছোটবেলা থেকে শুরু করে এ কাজে তার সময় লেগেছে ৩২ বছর। কণ্ঠশিল্পী লিসার ইচ্ছা ছিল, তার গানের মোড়ক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গায়িকার আশা পূরণ হয়েছে রোববার সন্ধ্যায়। ‘মুজিব হানড্রেড সং’-এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কণ্ঠশিল্পী লিসা বলেন, রোববার সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ অফিসে ‘মুজিব হানড্রেড সং’-এর মোড়ক উন্মোচন করেছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। অনেক কথা বলেছি তার সঙ্গে। তিনি নিজেই সবার কাছে আমার সম্পর্কে অনেক কথা বলেছেন। মজার বিষয় হচ্ছে, আমার ছোট্ট বেলার গল্পটাও তার মনে আছে।

লিসা আরও বলেন, বাঙালির নেতা বঙ্গবন্ধুকে নিয়ে আমার এই আয়োজন তাকে মুগ্ধ করেছে। আর ‘যদি রাত পোহালে শোনা যেত’ গানটি সর্বপ্রথম আমার কণ্ঠে শুনেছেন, সেই কথাও বলেন প্রধানমন্ত্রী। সঙ্গে এও বলেন, ‘তুমি এমন একটা কাজ করেছ যে কাজ পৃথিবীতে কেউ করতে পারেনি’। তার এই কথাগুলো আমার জীবনের শ্রেষ্ঠ পাওয়া।

লিসা জানান, বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ গানের তালিকায় রয়েছে ‘আমি আর করবো না মা ইতিহাসের ক্লাস’, ‘কেমন কইরা ভুলবো ভাইগো বঙ্গবন্ধুর কথা’, ‘আমাকে বারবার টানে টুঙ্গিপাড়া’, ‘ওখানে ঘুমিয়ে আমাদেরই খোকা’, ‘তোমার সমাধি দেখে মনে হয়’, ‘আমি দেখেছি প্রাসাদ ষড়যন্ত্রে’, ‘বঙ্গবন্ধু আবার যখন ফিরবেন’, ‘বঙ্গবন্ধু তোমাকে হারিয়ে’, ‘তোমার রক্তে ভিজে গেছে পৃথিবীর বুক’, ‘যদি রাত পোহালেই শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ ইত্যাদি।


সর্বশেষ - রাজনীতি