1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইরাকে মোসাদের সদরদপ্তর ও সিরিয়াতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪

ইরাকের আধা স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সদরদপ্তরে হামলা চালিয়েছে ইরানের রেভুলেশনারি গার্ড। একই সঙ্গে সিরিয়াতে আইএসের বিরুদ্ধেও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইরানের এই এলিট ফোর্সটি।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ মধ্যপ্রাচ্যে জুড়ে ছড়িয়ে পড়ার মধ্যেই এই হামলা চালাল ইরান। যখন ইরানের মিত্ররা লেবানন, সিরিয়া, ইরাক এবং ইয়েমেন থেকেও মাঠে নেমেছে।

ইরানের রেভুলেশনারি গার্ড এক বিবৃতিতে বলেছে, জায়োনিস্টদের সাম্প্রতিক হামলা এবং গার্ডের কমান্ডোদের হত্যার প্রতিবাদে ইসরায়েলের গুপ্তচর বাহিনী মোসাদের সদর দপ্তরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে তাদের কার্যালয় ধ্বংস হয়ে গেছে।

রয়টার্স স্বাধীনভাবে প্রতিবেদনটি যাচাই করতে পারেনি। এছাড়া ইসরায়েলের সরকারি কর্মকর্তারা তাৎক্ষণিক এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

প্রসঙ্গত, ইরান গত মাসে সিরিয়ায় রেভুলেশনারি গার্ডের তিন সদস্যের হত্যার প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল, যার মধ্যে একজন সিনিয়র গার্ড কমান্ডারও ছিল, যিনি সেখানে সামরিক উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ শুরুর পর গাজা ও লেবাননে পরবর্তী ইসরায়েলি বোমা হামলায় লেবাননের ইরান-সমর্থিত হিজবুল্লাহর ১৩০ জনেরও বেশি যোদ্ধা নিহত হয়েছে।

রেভুলেশনারি গার্ডের বিবৃতিতে আরও বলা হয়, ‘আমরা আমাদের জাতিকে আশ্বস্ত করছি যে শহীদদের রক্তের শেষ বিন্দুর প্রতিশোধ না নেওয়া পর্যন্ত এই আক্রমণাত্মক অভিযান অব্যাহত থাকবে।’

আমরা শপথ নিয়েছে আমাদের শহীদদের শেষ রক্তবিন্দুর প্রতিশোধ না নেওয়া পর্যন্ত এ হামলা অব্যাহত থাকবে।


সর্বশেষ - রাজনীতি