1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রাজধানীতে বিজিবির স্পেশাল টিম ‌‘র‍্যাট’

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪

৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় ও যেকোনো নাশকতা ঠেকাতে ঢাকায় মোতায়েন করা হয়েছে বিজিবির স্পেশাল ফোর্স র‍্যাপিড অ্যাকশন টিম (র‍্যাট)। দেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবির স্পেশাল টিম র‍্যাটের সক্ষমতা রয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে সাংবাদিকদের এসব তথ্য জানান ২৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবরার আল মেহমুদ।

তিনি বলেন, বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য নিয়োজিত আছি। র‍্যাট বিজিবির একটি স্পেশাল টিম। র‍্যাটের প্রতিটি সদস্য স্পেশাল প্রশিক্ষণপ্রাপ্ত। ঢাকা শহরের প্রতিটি পয়েন্টে কাজ করছে। দেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবির স্পেশাল টিম র‍্যাটের সক্ষমতা রয়েছে। দ্রুততম সময়ের মধ্যে যেকোনো নাশকতা ঠেকাতে র‍্যাট অন্যতম একটি টিম।

মেজর আবরার আল মেহমুদ আরও বলেন, শান্তিপূর্ণ করতে শান্তি-শৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশে এক হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঢাকা সেক্টরে ১৬০ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তায় কাজ করবো।

এর আগে ২৯ ডিসেম্বর স্ট্রাইকিং ফোর্স হিসেবে সারাদেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।


সর্বশেষ - রাজনীতি