1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বছরের প্রথম দিনে বই উৎসবে ইসির সম্মতি

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নতুন বছরের প্রথম দিনে বই উৎসব উদযাপন করা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে নির্বাচন কমিশন (ইসি) জানিয়ে দিয়েছে, এই উৎসব করতে কোনো বাধা নেই।

রোববার (২৪ ডিসেম্বর) ইসি থেকে এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে। এর ফলে আগের বছরগুলোর মতো ২০২৪ সালের প্রথম দিনেও সারা দেশে বই উৎসব আয়োজন করা হবে।

নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-১ শাখা) মো. মোরশেদ আলমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য বছরের মতো এবারও ১ জানুয়ারি বছরের প্রথম দিনে আনুষ্ঠানিকভাবে সারাদেশে নতুন পাঠ্যবই বিতরণ সংক্রান্ত ‘বই উৎসব’ সরকারের রুটিন কাজ হিসেবে নির্বাচন কমিশন সম্মতি দিচ্ছে।

ইসি প্রজ্ঞাপনে বলছে, মাঠপর্যায়ের সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারর, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথানিয়মে বই বিতরণ করবেন। প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে বই বিতরণ কার্যক্রমে সম্মতি দিলে এটি অব্যাহত থাকবে।

সম্মতিপত্রে কেবল শুধু কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগঞ্জ তফাজ্জল আহাম্মদ চৌধুরী হাইস্কুল অ্যান্ড কলেজকে এই বই উৎসবের বাইরে রাখতে বলা হয়েছে।


সর্বশেষ - রাজনীতি