1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নির্বাচনী প্রচারণা ঘিরে সিলেটে শেখ হাসিনার যত সফর

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

সিলেট থেকেই নির্বাচনি প্রচারণা শুরু করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বুধবার (২০ ডিসেম্বর) হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে সিলেটের ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠে জনসভা করবেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেটে তার সফরকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সর্বশেষ ২০২২ সালের ২১ জুন বন্যাকবলিত সিলেটের মানুষের দুঃখ-দুর্দশার করুণ চিত্র দেখতে হেলিকপ্টারযোগে এই বিভাগে আসেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল বলেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী সিলেটকে অন্যভাবে দেখেন। তাই তিনি এর আগে প্রতিবারই পুণ্যভূমি সিলেট থেকে নির্বাচনি প্রচারণাও শুরু করেন। এবারের সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মাজার জিয়ারতের পাশাপাশি তিনি জনসভায় ভাষণ দেবেন।

সূত্র জানায়, ২০১৮ সালের ২২ ডিসেম্বর সিলেট সফর করেছিলেন প্রধানমন্ত্রী। এ ছাড়া ওই বছরের ৩০ জানুয়ারি সিলেটে প্রাক নির্বাচনি জনসভায় যোগদান করেন। এর আগেও তিনি সিলেটে অনেকবার এসেছেন। এর মধ্যে ২০০১ সালের ফেব্রুয়ারি, আগস্ট ও সেপ্টেম্বরে তিনি তিনবার সিলেট সফর করেন। ১৯৮১ সালের ২৯ মে শেখ হাসিনা প্রথমবার সিলেটে আসেন। ওই সময় তিনি সিলেট আলিয়া মাদ্রাসা মাঠের এক জনসভায় বক্তব্য রাখেন।

এরপর ১৯৮৬ সালের ১০ অক্টোবর তিনি সিলেট সফর করেন। ওই সময়ও একই মাঠে বক্তব্য রাখেন। এর প্রায় দুই বছর পর ১৯৮৭ সালের ৯ অক্টোবর সিলেটের হরিপুরে আসেন। ১৯৮৯ সালের ২০ মার্চে তিনি সিলেট শহরের পুলের মুখে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এর পরদিন ২১ মার্চ তিনি সিলেটের বালাগঞ্জ, বিশ্বনাথ ও জগন্নাথপুরে সফর করেন।

সূত্র আরও জানায়, ১৯৯০ সালের ৩ জানুয়ারি সিলেটের মোগলাবাজারে এক কৃষক সমাবেশে যোগ দেন বর্তমান প্রধানমন্ত্রী। ১৯৯১ সালের ৫ ফেব্রুয়ারি তিনি সিলেট সফরে আসেন এবং ওই সময়ে আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনি জনসভা করেন। এরপর ১৯৯৩ সালের ২৯ জুন তিনি সিলেট সফরে আসেন। ১৯৯৭ সালের ২৬ ফেব্রুয়ারি এবং একই বছরের ১৯ ও ২০ অক্টোবর বঙ্গবন্ধু কন্যা আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত সিলেট বিভাগ আন্দোলনে যোগ দেন।

পরে ২০০১ সালের ১ ফেব্রুয়ারি, ২৭ আগস্ট ও ২৬ সেপ্টেম্বর, ২০০৪, ২০০৫, ২০১০ সালের ৩ এপ্রিল, একই বছরের নভেম্বর, ২০১২ সালের ২৪ মার্চ, ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর, ২০১৫ সালের ১৮ জুন, ২০১৬ সালের ২১ জানুয়ারি ও ২৩ নভেম্বর তিনি সিলেট সফর করেন। এরপর ২০১৭ সালের ৩০ এপ্রিল হাওরের ফসলহানিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়াতে তিনি সুনামগঞ্জের শাল্লা আসেন।


সর্বশেষ - রাজনীতি