1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অপহৃত ৩ ইউপিডিএফ নেতাকে উদ্ধার করেছে সেনাবাহিনী

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩

খাগড়াছড়ির পানছড়িতে অপহরণের চার দিন পর তিন ইউপিডিএফ সদস্যকে উদ্ধার করেছে সেনাবাহিনী সহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে পাহাড়ের একটি জুমঘর থেকে তাদের উদ্বার করা হয়।

পানছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম বলেন, বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে তিনজনকে থানায় নিয়ে আসা হয়।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে পাহাড়ে একটি ছনের জুমঘর থেকে ইউপিডিএফের সংগঠক হরি কমল চাকমা, নীতিদত্ত চাকমা ও সদস্য প্রকাশ ত্রিপুরাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যান।

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) রাতে পানছড়ির লোগাং ইউনিয়নের দুর্গম অনিলপাড়ায় প্রতিপক্ষের গুলিতে ইউডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমাসহ চারজনকে হত্যা করা হয়। এ সময় ইউপিডিএফের সংগঠক হরি কমল চাকমা, নীতিদত্ত চাকমা ও সদস্য প্রকাশ ত্রিপুরাসহ তিনজনকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে এ তিন ইউপিডিএফ নেতা নিখোঁজ ছিলেন।

এছাড়া চার ইউপিডিএফ নেতা হত্যার একদিন পরে অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করে বুধবার ১৩ ডিসেম্বর) পানছড়ি থানায় মামলা করেন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাবেক কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমার চাচা নিরুপম চাকমা।


সর্বশেষ - রাজনীতি