1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নৌকা মার্কায় ভোট চাওয়ায় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক বহিষ্কার

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

নৌকা মার্কায় ভোট চাওয়ায় জামালপুরের বকশীগঞ্জের মেরুরচর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম দাদাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) উপজেলা বিএনপির সভাপতি মানিক সওদাগর স্বাক্ষরিত এক পত্রে তাকে বহিষ্কার করা হয়।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন নূর মোহাম্মদ। গত ১০ ডিসেম্বর রাতে বকশীগঞ্জ কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদ সমিতির সভাপতি সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমান।

সমিতির কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে সবাইকে কাজ করার আহ্বান ও নৌকা মার্কায় ভোট চান সাইফুল ইসলাম। বিষয়টি তাৎক্ষণিক সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে স্থানীয় নেতাকর্মীরা তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানালে বুধবার বহিষ্কার করা হয়।

নৌকা মার্কায় ভোট চাওয়ার কথা স্বীকার করে সাইফুল ইসলাম বলেন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবে সভায় বক্তব্যের সময় নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছি। বিএনপি নেতা হিসেবে নয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক মানিক সওদাগর বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সাইফুল ইসলাম নৌকার পক্ষে ভোট চেয়েছেন, এটা দলীয় শৃঙ্খলা পরিপন্থী। তাই সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই তাকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

 


সর্বশেষ - রাজনীতি