1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৪০ হাজারের বেশি যানবাহন নিরাপদে পৌঁছে দিয়েছে র‍্যাব

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালে নিরাপত্তা নিশ্চিত করতে এসকর্ট সুবিধার মাধ্যমে ৪০ হাজারের বেশি পরিবহনকে গন্তব্যে পৌঁছে দিয়েছে র‍্যাব।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বাহিনীর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, নাশকতা, সহিংসতা রোধে সবার সম্মিলিতভাবে কাজ করতে হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যবাহী ট্রাক, তেলের লরি ও যাত্রীবাহী বাস স্পেশাল এসকর্ট প্রদানের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার চেষ্টা করছে র‌্যাব। এসকর্টের মাধ্যমে এভাবে ৪০ হাজারের অধিক পরিবহনকে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়েছে।

নাশকতা রোধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগে মহাসড়কে চলাচল করা যাত্রীবাহী বাস সবচেয়ে বেশি নাশকতার মধ্যে পড়ত। লং রুটের যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকে নাশকতা বেশি হত, এটা অনেক কমে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই দায়িত্ব পালন করছে, পাশাপাশি সবাই সতর্কতার সঙ্গে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চালাচ্ছে। বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। অধিকাংশ ক্ষেত্রে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বা অনিরাপদ স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনা বেশি ঘটছে।

পরিবহন মালিকদের অনুরোধ জানিয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, তাদের (পরিবহন মালিকদের) যদি আমাদের সহায়তা নেওয়ার প্রয়োজন পরে, সেক্ষেত্রে তারা নিতে পারেন। যখন বাসগুলো তাদের নিয়ন্ত্রণে থাকছে না, তখন তারা নিরাপত্তা সহায়তা নিতে পারেন। সেক্ষেত্রে এ ধরনের দুর্ঘটনা বা নাশকতা অনেকটাই কমে আসবে। বড় ধরনের নাশকতা অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান


সর্বশেষ - রাজনীতি