1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সুনামগঞ্জের সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

সুনামগঞ্জে সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সারাদেশের ন্যায় সুনামগঞ্জ জেলায়ও ৬ মাস থেকে ১১ মাস বয়সি ৩৭ হাজার ৮০০ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সি ৩ লাখ ৯ হাজার ৪৫০ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল রবিবার সকালে সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ইপিআই হলরুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত সভায় এ তথ্য নিশ্চিত করেন ডেপুটি সিভিল সার্জন ডা. শুকদেব সাহা।

তিনি জানান, সুনামগঞ্জ জেলায় স্থায়ী, অস্থায়ী কেন্দ্রসহ মোট ২১৭৮টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যকর্মীর মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে।
ডেপুটি সিভিল সার্জন ডা. শুকদেব সাহা জানান, ভিটামিন ‘এ’ প্লাস পুষ্টি সেক্টরের একটি গুরুত্বপূর্ণ কর্মসূচি। শিশুদের অপুষ্টি নিরাময় অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক শারীরিক, মানসিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ভিটামিন ‘এ’ একটি অত্যাবশ্যকীয়। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিভিল সার্জন অফিসের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা ওমর ফারুক।


সর্বশেষ - রাজনীতি